আজকের বার্তা | logo

৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

চিকিৎসার টাকা নেই, ট্রেনের সামনে মুক্তিযোদ্ধার ঝাপ!

চিকিৎসার টাকা নেই, ট্রেনের সামনে মুক্তিযোদ্ধার ঝাপ!

দেশের মুক্তি আনতে যুদ্ধ করেছিলেন আবদুল কুদ্দুস মিয়া (৮৩)। কিন্তু দেশ স্বাধীনের দীর্ঘ সময় পরও মেলেনি তার অর্থনৈতিক মুক্তি। তাই ‘টাকার অভাবে’ চিকিৎসা করাতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিতে হলো এই বীরকে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে সান্তাহার-লালমনিরহাট রেলওয়ের গাইবান্ধা শাহ আব্দুল হামিদ স্টেডিয়াম মাঠ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আবদুল কুদ্দুস ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের চণ্ডিয়া গ্রামের বাসিন্দা। তিনি স্থানীয় হানিফ মিয়াপাড়া জামে মসজিদের মোয়াজ্জিন ছিলেন।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, আবদুল কুদ্দুস মিয়া ৪১ ব্যাটালিয়নের ১১ নম্বর সেক্টর থেকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। আবদুল কুদ্দুস মিয়া দীর্ঘদিন ধরে লিভার আলসার ও গ্যাস্টিক রোগে ভুগছিলেন। কিন্তু টাকার অভাবে নিজের চিকিৎসা করাতে পারছিলেন না তিনি। এ কারণে এতে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন।

আবদুল কুদ্দুসের দুই ছেলে মিজানুর ইসলাম ও মাইনুল ইসলাম দিনমজুরের কাজ করেন। পরের জমিতে কাজ করে যে টাকা পান তাতে তাদের পক্ষে বাবার চিকিৎসার করা সম্ভব নয়। তাই এই মুক্তিযোদ্ধা স্থানীয় মিয়াপাড়া জামে মসজিদের মোয়াজ্জিনের দায়িত্ব নেন। কিন্তু দিন দিন তার শারিরিক অবস্থার অবনতি হতে থাকে। এ কারণে মোয়াজ্জিনের দায়িত্ব ছেড়ে দিতে হয় তাকে। পরে পাগলের মতো রাস্তায় রাস্তায় ঘুরেও চিকিৎসার টাকা যোগাতে পারেননি।

গতকাল বিকেলে আবদুল কুদ্দুস মিয়া ফুলছড়িতে নিজ বাড়ি থেকে গাইবান্ধা শহরের কলেজপাড়ায় এক আত্মীয়ের বাসায় বেড়াতে যান। সেখান থেকে হেঁটে বাড়ি ফেরার কথা বলে রওনা দেন তিনি। পরে গাইবান্ধা শাহ আব্দুল হামিদ স্টেডিয়াম এলাকায় একটি লোকাল ট্রেনের সামনে ঝাঁপ দেন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এর আগেও আবদুল কুদ্দুস মিয়া ওই এলাকায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন বলে জানা যায়।

বোনারপাড়া রেলওয়ে (জিআরপি) পুলিশ ফাঁড়ির উপ-পরির্দশক (এসআই) মহিদুল ইসলাম জানান, সান্তাহার-লালমনিরহাটগামী লোকাল ১৯ আপ ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই মারা যান আবদুল কুদ্দুস মিয়া। খবর পেয়ে মরদেহটি উদ্ধার করা হয়। এ ঘটনায় বোনারপাড়া জিআরপি থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।