আজকের বার্তা | logo

৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

পাবনায় দুই বোনের আকস্মিক মৃত্যু, অজানা রোগ আতঙ্কে স্থানীয়রা

পাবনায় দুই বোনের আকস্মিক মৃত্যু, অজানা রোগ আতঙ্কে স্থানীয়রা

পাবনার ফরিদপুরে আকস্মিক অসুস্থতায় সাথী ও বিথী নামে দুই বোনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে গত শুক্রবার রাতে সাথী নিজ বাড়িতে এবং শনিবার সকালে বিথি পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। তাদের মারা যাবার বিষয়ে চিকিৎসক বা সংশ্লিষ্টরা সঠিক কোন কারণ নিশ্চিত করে বলতে পারেনি। তবে খাদ্যে বিষক্রিয়া অথবা ভাইরাস সংক্রমণে তাদের মৃত্যু হতে পারে বলে ধারণা করছেন চিকিৎসক।

সাথী ও বিথি ফরিদপুর উপজেলার হাদল ইউনিয়নের কালিকাপুর গ্রামের শহীদ প্রামানিকের মেয়ে। এদের মধ্যে সাথী খাতুন অষ্টম শ্রেণির ও বিথি চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল। এছাড়া একই উপসর্গ নিয়ে শনিবার সন্ধ্যায় ওই গ্রামের তাসলিমা খাতুন ও রেশমা খাতুন নামে দুই গৃহবধূ হাসপাতালে ভর্তি হয়েছেন। এমন অসুস্থতা ছড়িয়ে পড়ায় স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়েছেন।

পরিবারের সদস্যরা জানান, বৃহস্পতিবার দুপুরে স্কুল থেকে বাড়িতে ফেরার পরে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে সাথী ও বিথী। এরপর তারা মাঝে মাঝেই বমি শুরু করে। বাড়ির সদস্যরা ডায়রিয়ায় আক্রান্ত মনে করে দুই বোনকে প্রথমে গ্রামের পল্লী চিকিৎসক দিয়ে চিকিৎসা করায়। তাদের মধ্যে বিথীর অবস্থা খারাপ হওয়ায় তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে শুক্রবার রাতে সাথী বাড়িতে মারা যায় এবং শনিবার সকালে পাবনা জেনারেল হাসপাতালে মারা যায় বিথী।

এদিকে স্থানীয়রা জানান, একই গ্রামের তাজ প্রামানিকের স্ত্রী তসলিমা খাতুন (৪০) ও ফজলুল হকের স্ত্রী রেশমা খাতুন (৩২) নামে দুই গৃহবধূ একই ধরনের উপসর্গ নিয়ে অসুস্থ পড়েছেন। অসুস্থ হওয়ার পরে তারাও একাধিকবার বমি করে বলে তাদের স্বজনরা জানান। পরিবারের সদস্যরা তাদেরকে প্রথমে ফরিদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অবস্থার উন্নতি না হওয়ায় শনিবার সন্ধ্যায় ওই দুই গৃহবধূকে পাবনা সদর হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসক।

প্রতিবেশী মনিরুল ইসলাম বলেন, সাথী-বিথির আকস্মিক মৃত্যু ও আরো দুই গৃহবধূর অসুস্থ হয়ে পড়ায় আমাদের মধ্যে ভীতি কাজ করছে। বিযয়টি ইউপি চেয়ারমানের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

সংশ্লিষ্ট বিষয়ে আলাপকালে ফরিদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহম্মদ আলী জানান, দুই বোনের মৃত্যু সংবাদ স্থানীয় চেয়ারম্যানের কাছ থেকে জেনেছি। আমরা খোঁজ খবর নিচ্ছি কিভাবে তাদের মৃত্যু হয়েছে।

এ বিষয়ে পাবনা জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আল আকসার আনন জানান, স্বজনরা তাদের জানিয়েছেন, ঝাল মুড়ি খাবার পরে দুই বোন অসুস্থ হয়ে পড়ে। ফুড পয়জনিং বা ভাইরাস সংক্রমণে তাদের মৃত্যু হতে পারে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।