আজকের বার্তা | logo

৯ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৪শে অক্টোবর, ২০১৯ ইং

এইচএসসিতে বরিশাল বোর্ডে পাসের হার ৭০.৬৫ শতাংশ

এইচএসসিতে বরিশাল বোর্ডে পাসের হার ৭০.৬৫ শতাংশ

এইচএসসি পরীক্ষায় বরিশাল বোর্ডে পাসের হার ৭০ দশমিক ৬৫ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ২০১ জন। গত বছর পাসের হার ছিল ৭০ দশমিক ৫৫ শতাংশ।বুধবার (১৭ জুলাই) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বোর্ড চেয়ারম্যানদের সাথে নিয়ে ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভা কক্ষে সংবাদ সম্মেলন করে ফলের কিছু তথ্য তুলে ধরেন তিনি।

বরিশাল শিক্ষা বোর্ড থেকে এ বছর ৬৪ হাজার ৯১৯ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ছাত্র ৩৩ হাজার ২৯ জন এবং ছাত্রী ৩১ হাজার ৮৯০ জন।গত ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এ বছর পরীক্ষায় অংশ নিয়েছে ১৩ লাখ ২৬ হাজার ৬২৯ জন শিক্ষার্থী। সারাদেশে জিপিএ-৫ পেয়েছে ৪৭ হাজার ২৮৬ জন পরীক্ষার্থী। সব বোর্ড মিলিয়ে পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ।

এইচএসসিতে আটটি সাধারণ বোর্ডের অধীনে অংশ নেয় ১১ লাখ ২৬ হাজার ১২৬ শিক্ষার্থী। আর মাদরাসা বোর্ডের অধীনে আলিমে ৮৬ হাজার ১৩৮ জন, কারিগরি বোর্ডের অধীনে ১ লাখ ২৪ হাজার ৩২০ জন ও ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে (ডিআইবিএস) পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৩। বিদেশের কেন্দ্র থেকে ২৭০ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।