আজকের বার্তা | logo

৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

গালি দিয়ে দীর্ঘদিন পর বিতর্কে জড়ালেন বেন স্টোকস

গালি দিয়ে দীর্ঘদিন পর বিতর্কে জড়ালেন বেন স্টোকস

ইংল্যান্ড ক্রিকেটের সবচেয়ে প্রতিভাবান অল-রাউন্ডারটির মাথা গরমের রোগ ছিল। মাঠ ও মাঠের বাইরে নানা কাণ্ড করে বেড়াতেন। এসব ছিল নিয়মিত ঘটনা। সর্বশেষ নাইট ক্লাবে মারামারি করে নিষিদ্ধ হয়েছিলেন। নিষেধাজ্ঞার মাঝেই বিয়ে করেন। এরপর থেকেই অনেকটা শান্ত হয়ে যান সুপারস্টার অল-রাউন্ডার বেন স্টোকস। ইংল্যান্ডকে ওয়ানডে বিশ্বকাপ জেতানোর এই মহানায়ক গত ২ বছর ধরে ২২ গজে অসাধারণ পারফরম্যান্স দিয়েই আলোড়ন তুলেছেন। অনেকদিন পর আবার দেখা দিল স্টোকসকে ঘিরে বিতর্ক।

গতকাল শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গ টেস্টের প্রথম দিনে দর্শককে গালি দিয়ে আবারও বিতর্কিত হয়েছেন বেন স্টোকস। মাত্র ২ রানে আউট হয়ে ফেরার পথে ড্রেসিং রুমের সিঁড়িতে পা রাখার ঠিক আগে ডান পাশে গ্যালারি থেকে এক দর্শক স্টোকসকে কিছু একটা বলেন। তার দিকে আগুন দৃষ্টিতে তাকিয়ে ইংলিশ অল-রাউন্ডার বলেন, ‘এসো, এই কথাটা আমাকে মাঠের বাইরে এসে বলে দেখ…! এরপর অশ্রাব্য ভাষায় কয়েকটা গালি দিয়ে সিঁড়ি দিয়ে উঠে যান।

স্টোকসের এই গালি দেওয়ার দৃশ্য ধরা পড়েছে ক্যামেরায়। যথারীতি তা ভাইরাল হয়ে গেছে সোশ্যাল সাইটে। ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, মধ্য বয়সী ওই দর্শক সম্ভবত বলেছিলেন, ‘স্টোকসকে দেখতে গায়ক এড শিরানের মতো লাগে’। মাঠে অশ্লীল কোনো কথার প্রমাণ পেলে সেটিকে আইসিসি আচরণবিধির লেভেল এক ভাঙার অপরাধ হিসেবে গণ্য করা হয়। এটির শাস্তি একটি ডিমেরিট পয়েন্ট। স্টোকসের নামের পাশে এখন কোনো ডিমেরিট পয়েন্ট জমা নেই। তাই এই শাস্তি পেলে বলা যায় আপাতত স্টোকসের কোনো সাজা নাও হতে পারে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।