আজকের বার্তা | logo

৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

করোনাভাইরাসে আক্রান্ত ভারতীয় নারী, চিকিৎসায় প্রয়োজন ১ কোটি রুপি

করোনাভাইরাসে আক্রান্ত ভারতীয় নারী, চিকিৎসায় প্রয়োজন ১ কোটি রুপি

চীনে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চীনে বসবাস করা ভারতীয় এক নারী।  তার চিকিৎসার জন্য এক কোটি রুপি প্রয়োজন বলে সংবাদ প্রকাশ করেছে ভারতীয় সম্প্রচারমাধ্যম ‘ইন্ডিয়া টিভি’।

ভাইরাসে আক্রান্ত ওই নারীর নাম প্রিতী মাহেশ্বরী। তিনি চীনের শেনজেন শহরে ‘ইন্টারন্যাশনাল স্কুল অব সায়েন্স অ্যান্ড টেকনোলোজি’ স্কুলের শিক্ষকতা করতেন।  তিনি করোনাভাইরাস নিউমোনিয়া টাইপ-১ এ আক্রান্ত হয়ে শ্বাস প্রশ্বাসজনিত সমস্যা, একাধিক অঙ্গ অকার্যকর সিন্ড্রোম (এমওডিএস) এবং সেপটিক শকে ভুগছেন।ওই নারী বর্তমানে চীনের শেনজেন শহরের ‘শেকো’ হাসপাতালে ভর্তি আছেন।  কৃত্রিম শ্বাসযন্ত্রের সহায়তায় তার রক্ত ​​পরিশোধন প্রক্রিয়া চলছে।

তার অসুস্থের খবরে বেইজিংয়ে অবস্থিত ভারতীয় দূতাবাসকে সাহায্যের আবেদন জানিয়েছে ভারতে বসবাস করা তার পরিবার।

বেঙ্গালুরে অ্যামাজনে চাকরিরত তার ভাই জানান, তার চিকিৎসার ব্যয় দিন দিন বাড়ছে।  তার চিকিৎসার জন্য ১০ লাখ চীনা ইউয়ান প্রয়োজন যা ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি রুপি।

এ দিকে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ভারতের চারটি রাজ্যে ১১ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ভাইরাসে আক্রান্ত হওয়ার ‘কিছু উপসর্গ’ তাদের মধ্যে দেখা দেওয়ায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

চীন থেকে ভারতে ফেরা ওই ১১ ব্যক্তির শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রাথমিক লক্ষণ মিলেছে। ফলে স্বাভাবিক জনজীবন থেকে আলাদা করে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে তাদের। এখন পর্যন্ত কেরালায় সাতজন, মুম্বাইয়ে দুজন এবং বেঙ্গালুরু ও হায়দরাবাদে একজন করে ব্যক্তির শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া গেছে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।