আজকের বার্তা | logo

৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

রানাকে বাদ দিয়ে দলে কেন হাসান মাহমুদ, জানালেন বাশার

রানাকে বাদ দিয়ে দলে কেন হাসান মাহমুদ, জানালেন বাশার

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে ১৫ সদস্যের দলে নতুন মুখ হাসান মাহমুদ। বঙ্গবন্ধু বিপিএলে পারফর্মেন্সের কারণে হাসান মাহমুদ জায়গা পেলেও ১৮ উইকেট নিয়েও জায়গা হয়নি মেহেদী হাসান রানার।

হাসান মাহমুদ বিপিএলের এই আসরে ১৩ ম্যাচ খেলে ১০ উইকেট নিয়েছেন। ওভার প্রতি রান দিয়েছেন ৯.২০ করে। অন্যদিকে মেহেদী হাসান রানা ১০ ম্যাচে নিয়েছেন ১৮ উইকেট। ওভার প্রতি রান দিয়েছেন ৭.৫০ রান করে।

তবুও কেন রানাকে না নিয়ে হাসান মাহমুদকে নেওয়া হয়েছে? এ প্রশ্নের জবাবে দৈনিক আমাদের সময়কে বিসিবির নির্বাচক হাবিবুল বাশার জানান, হাসান মাহমুদের মধ্যে আন্তর্জাতিক পর্যায়ে খেলার সক্ষমতা তৈরি হয়েছে।

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার বলেন, ‘হাসান মাহমুদকে আমরা বিপিএলে দেখেছি, আগেও দেখেছি। ফাস্ট বোলিংয়ের জন্য যে স্ট্যামিনার দরকার হয় সেটা ওর আছে। সো আমাদের মনে হয়েছে, এই লেভেলে খেলতে যেই বাড়তি সক্ষমতা প্রয়োজন সেটা ওর মধ্যে আছে। দলের জন্য সে খুবই কার্যকর হবে।’

হাসান মাহমুদ লিস্ট এ ক্রিকেটে ১৫ ম্যাচ খেলে ১৯ উইকেট নিয়েছেন, প্রথম শ্রেণিতে ৯ ম্যাচ খেলে নিয়েছেন ২৪ উইকেট।

মেহেদী হাসান রানাকে না নিলেও তাকে বিবেচনার মধ্যে রাখা হয়েছে জানিয়ে বাশার বলেন, ‘তাকে বিবেচনায় রাখা হয়েছে। ও এই সিজনে বিপিএলে খুব ভালো খেলেছে। সামনে আরও অনেক খেলা আছে। অবশ্যই সুযোগ দেওয়া হবে।’

দীর্ঘদিন পরে দলের সঙ্গে খেলতে যাবেন তামিম ইকবাল। সর্বশেষ তিনি খেলেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে। এই বিপিএলে তামিম ৩৯৬ রান করে ফর্ম ফিরে পেয়েছেন। এ ছাড়া শেষ দিকে সেঞ্চুরি করা নাজমুল হোসেন শান্তকে রাখা হয়েছে এই দলে। শান্ত ১১ ম্যাচে ২০৮ রান করেন।

শান্ত প্রসঙ্গে বাশার বলেন, ‘শান্ত এর আগেও বাংলাদেশ দলের সাথে ছিল। শান্ত অনেকদিন ধরে পারফর্ম করছে, সব মিলিয়ে সুযোগ দেওয়া হয়েছে তাকে।‘

নিরাপত্তাজনিত কারণে এই সিরিজ থেকে নাম সরিয়ে নিয়েছেন মুশফিকুর রহিম। ভারত সিরিজের পর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এই তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ দল :

মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল খান, সৌম্য সরকার, নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমীন হোসাইন, রুবেল হোসাইন ও হাসান মাহমুদ।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।