আজকের বার্তা | logo

১১ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে জানুয়ারি, ২০২০ ইং

রোমানাকে ছাড়াই ভারত যাচ্ছে নারী দল

রোমানাকে ছাড়াই ভারত যাচ্ছে নারী দল

তুন বছরের প্রথম সফরে আজ (মঙ্গলবার) ভারত যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দুপুর সাড়ে ৩টায় রাজধানী ছেড়ে ভারতের উদ্দেশ্যে রওনা হবে তারা। বিহারের পাটনায় একটি চার দলীয় সিরিজ খেলবেন সালমা-জাহানারারা। এই সিরিজে অন্য তিন দল হলো ভারত ‘এ’, ভারত ‘বি’ ও থাইল্যান্ড।

এই সিরিজের জন্য সোমবার ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে নেই দলের সেরা অলরাউন্ডার রোমানা আহমেদের নাম। তবে এটি অন্য কোনো কারণে নয়, মূলত ইনজুরির কারণেই বেশ কিছু দিন ধরেই জাতীয় দলের বাইরে রোমানা।

হাঁটুর ইনজুরির কারণে গত বছর সাউথ এশিয়ান গেমসে খেলতে পারেননি রোমানা। একই কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বেও তাকে পায়নি বাংলাদেশ নারী দল। হাঁটুর চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় এবারও তাকে পাচ্ছে না বাংলাদেশ।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতিমূলক এ সিরিজটি শুরু হবে আগামী ১৬ জানুয়ারি। যার পর্দা নামবে ২২ জানুয়ারি। রাউন্ড রবিন লিগে একে অপরের মুখোমুখি হবে সবকয়টি দল। সেরা দুই দল খেলবে ফাইনাল ম্যাচ। সালমা খাতুনের নেতৃত্বে এ সিরিজে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ।
ভারত সফরে বাংলাদেশ নারী দল
সালমা খাতুন (অধিনায়ক), আয়েশা রহমান শুকতারা, মুর্শিদা খাতুন, সানজিদা ইসলাম, নিগার সুলতানা জ্যোতি, ফারজানা হক পিংকি, লতা মন্ডল, রিতু মনি, শায়লা শারমিন, ফাহিমা খাতুন, জাহানারা আলম, নাহিদা আক্তার, খাদিজাতুল কুবরা, পান্না ঘোষ, সুরাইয়া আজমিন, রাবেয়া ও সোবহানা মোস্তারি।

চার দলীয় সিরিজে বাংলাদেশের খেলার সূচি

১৬ জানুয়ারি – বাংলাদেশ বনাম ভারত ‘এ’, সকাল ১০টা
১৮ জানুয়ারি – বাংলাদেশ বনাম ভারত ‘বি’, সকাল ১০টা
২০ জানুয়ারি – বাংলাদেশ বনাম থাইল্যান্ড, সকাল ১০টা

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।