আজকের বার্তা | logo

৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই ফেব্রুয়ারি, ২০২০ ইং

শৈত্য প্রবাহে বরিশালে জনজীবন বিপর্যস্ত

শৈত্য প্রবাহে বরিশালে জনজীবন বিপর্যস্ত

বরিশালে শৈত্য প্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শীতের কারনে সর্দি-কাশি, জ্বর, এজমাসহ বিভিন্ন রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এ অবস্থায় খেটে খাওয়া মানুষের জীবন যাপন দূর্বিসহ হয়ে পড়েছে। তিন দিন ধরে সারাদিনই আকাশ মেঘলা।  দিনের শুরুতে রোদ না উঠা ও শৈত্যপ্রবাহে কাজে বের হতে পারছে না দিনমজুরা। দিনের শুরুতে শৈত্যপ্রবাহ’র সাথে হিমেল হাওয়ায় চলতি মওসুমের সর্বোচ্চ শীত অনুভূত হচ্ছে।

শীতার্থ মানুষরা তাদের আয়ের কিছু অংশ দিয়ে হলেও শীত বস্ত্র ক্রয়ের জন্য ভিড় করছে কাপড়ের দোকানগুলোতে। কিন্তু এ বছরে শীতবস্ত্রের চড়ামূল্য হওয়ায় অধিকাংশ ক্রেতারা পুরাতন কাপড়ের দোকানগুলোতে উপচে পড়ছে। হাড় কাপানো শীতে বিশেষ কাজ ছাড়া ঘরের বাইরে বের হতে পারছে না সাধারণ মানুষ। পৌষের শুরুতেই হিমেল হাওয়ায় মানুষ কাহিল হয়ে পড়েছে। শৈত্য প্রবাহের কারনে ঘরে ঘরে দেখা দিয়েছে সর্দি-কাশি, জ্বর, এজমাসহ শীতজনিত রোগ।

দুইদিন ধরে শিশুসহ বয়োবৃদ্ধরা শীত জনিত রোগে আক্রান্ত হয়ে বরিশালের হাসপাতাল গুলোতে প্রাথমিক চিকিৎসা নিয়েছে বলে জানা গেছে। এখন পর্যন্ত সরকারী ভাবে বিতরন করা হয়নি কোন শীতবস্ত্র।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।