নৌকার ধাক্কায় সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন ঝালকাঠির

প্রকাশিত: ১০:০৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৯

গাছবোঝাই নৌকার ধাক্কায় পিরোজপুরের কাউখালী ও ঝালকাঠির রাজাপুর সীমান্তের কাঠিপাড়ায় সন্ধ্যা নদীর উপরের ব্রিজের মাঝের অংশ ভেঙে গেছে। এ কারণে এখন খেয়া নৌকায় পারাপার হতে হচ্ছে দু’পাশের অন্তত ৭টি গ্রামের বাসিন্দাদের। এতে অতিরিক্ত সময় ব্যয়ের পাশপাশি স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ সবাইকে প্রতিবার ৫টাকা ভাড়া গুনতে হচ্ছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন তারা।

গত ১১ ডিসেম্বর ভোরে স্বরূপকাঠিগামী গাছ বোঝাই নৌকা ব্রিজের পিলারের সঙ্গে ধাক্কা খায়। এতে সেতুর মাঝের অংশ ভেঙে পড়লে গাছসহ নৌকাটিও ডুবে যায়।ব্রিজ সংলগ্ন তালুকদারহাট পরিচালনা কমিটির সভাপতি ও শুক্তাগড় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. বাবুল তালুকদার জানান, ওইদিন ভোর সাড়ে ৪টার দিকে গাছবোঝাই নৌকার ধাক্কায় বিকট শব্দে সেতুটি ভেঙে পড়ে। এতে গাছসহ নৌকাটিও ডুবে যায়। নৌকায় থাকা সুমন (৩৫) নামে এক যুবককে উদ্ধার করে রাজাপুর হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা।

তিনি আরও জানান, এ সেতুটি দুই উপজেলার মানুষের যোগাযোগের ক্ষেত্রে বড় ভূমিকা রাখে। নদীর দুই পাড়ে প্রায় ডজনখানের শিক্ষা প্রতিষ্ঠান থাকায় শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়েছেন। খেয়া পারাপারের মাধ্যমে শিক্ষার্থীসহ সবাইকে যাতায়াত করতে হচ্ছে।

বাবুল তালুকদার জানান, ঘটনার দিন সকালেই রাজাপুর ও কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সুপারি গাছ ও বাঁশ দিয়ে অস্থায়ী চলাচলের উপযোগী করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তাতে লাভ হয়নি।

তিনি জানান, কাউখালীর ইউএনও মোসা. খালেদা খাতুন রেখা, ভাইস চেয়ারম্যান মো. মৃদুল আহমেদ সুমন বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় ফের ভেঙে যাওয়া সেতু সরেজমিনে পরিদর্শন করেছেন। তারা উপজেলা এলজিইডির প্রকৌশলীকে দেখিয়ে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

Share Button