আজকের বার্তা | logo

৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে জানুয়ারি, ২০২০ ইং

৪ ঘণ্টায় ঢাকা থেকে ভোলা

৪ ঘণ্টায় ঢাকা থেকে ভোলা

ভোলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হলো আজ। অবশেষে ঢাকার সদরঘাট থেকে আজ মঙ্গলবার দুপুরে ভোলার ইলিশা বিশ্বরোড ঘাটে যাত্রী নিয়ে এলো গ্রীন লাইন-২ নামের দ্রুতগামী ওয়াটার ওয়েজ। মাত্র ৪ ঘণ্টায় ঢাকা থেকে ভোলায় আসায় যাত্রীদের চোখে-মুখে ছিল খুশির ঝিলিক।

এদিকে দ্রুতগামী এই ওয়াটার ওয়েজটি দেখার জন্য ইলিশা বিশ্বরোর্ড ঘাটে ভিড় জমায় শত শত মানুষ। পরে দুপুর ১টা ২০ মিনিটে ওই ঘাট থেকে যাত্রী নিয়ে আবার ঢাকার উদ্দেশে রওনা দেয় ওয়াটার ওয়েজটি।

গ্রীন লাইন-২ এর মালিক মো. আলাউদ্দিন জানান, ভোলার মানুষের কথা চিন্ত করে রাজধানী ঢাকার সঙ্গে দ্রুত যোগাযোগের জন্য গ্রীন লাইন সার্ভিস চালু করা হয়েছে। এটি প্রতিদিন ঢাকা থেকে সকাল সাড়ে ৭টায় ও ভোলার ইলিশা ঘাট থেকে দুপুর দেড়টার দিকে ছেড়ে যাবে। এটি ঢাকা থেকে ভোলায় আসতে সময় লাগবে চার থেকে সাড়ে চার ঘণ্টা। আবার ভোলা থেকে ঢাকায় যেতেও একই সময় লাগবে।

তিনি আরও জানান, মঙ্গলবার প্রথম দিন গ্রীন লাইন-২ ঢাকা থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে ভোলায় আসে এবং ভোলা থেকে ১৬৫ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে।

উল্লেখ্য, রাজধানীর সঙ্গে ভোলার নৌপথে যোগাযোগের একমাত্র সহজ মাধ্যম নৌযান। প্রতিদিন জেলা সদরসহ সাতটি উপজেলা থেকে ১৪টি লঞ্চ ঢাকায় যাতায়াত করে। উভয় স্থান থেকে রাতেই এসব লঞ্চ চলাচল করছে এবং ভোরে গন্তব্যে গিয়ে পৌঁছে। ভোলার খেয়াঘাট থেকে নৌপথে ঢাকার দূরত্ব ১৫৫ কিলোমিটার। লঞ্চযোগে যেতে সময় লাগে ১১ ঘণ্টা। তবে গ্রীন লাইন ওয়াটার ওয়েজ চলাচল করবে ইলিশা ঘাট থেকে। এতে ৩০ কিলোমিটার পথ কমে দাঁড়াবে ১২৫ কিলোমিটারে। সাধারণ লঞ্চের চেয়ে কমপক্ষে ৪০৫ ঘণ্টা সময় কম লাগবে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।