আজকের বার্তা | logo

২রা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

এসএ গেমসে বাংলাদেশকে প্রথম স্বর্ণ এনে দিলেন দিপু চাকমা

এসএ গেমসে বাংলাদেশকে প্রথম স্বর্ণ এনে দিলেন দিপু চাকমা

১৩তম সাউথ এশিয়ান (এসএ) গেমসে প্রথম স্বর্ণপদক পেল বাংলাদেশ। আজ সোমবার সকালে নেপালের কাঠমান্ডু-পোখারায় তায়াকোয়ানদো ইভেন্টে স্বর্ণ পদক জিতেছেন বাংলাদেশের দিপু চাকমা।তায়কোয়ান্দো ডিসিপ্লিনে ছেলেদের একক পুমসায় ঊর্ধ্ব-২৯ শ্রেণিতে ভারতের প্রতিযোগীকে হারিয়ে সোনার হাসি হাসেন রাঙামাটির দিপু। সেই সঙ্গে সোনার তালিকায়ও নাম উঠল বাংলাদেশের। স্বর্ণ জেতার পথে দিপু চাকমার স্কোর ছিল ১৬.২৪। তিনি পরাজিত করেন শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান ও নেপালের প্রতিযোগীদের।
এমন অর্জনের পর প্রতিক্রিয়ায় দিপু বলেন, ‘আমি এখনো ঘোরের মধ্যে আছি। বিশ্বাস করতে পারছি না যে স্বর্ণ জিতেছি। অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়।এর আগে আজ সকালে মেয়েদের একক কাতায় (কারাতে ডিসিপ্লিন) ব্রোঞ্জ জেতার মাধ্যমে দেশকে প্রথম পদক এনে দিয়েছিলেন হোমায়রা আক্তার অন্তরা। এই ইভেন্টে ৫ জন প্রতিযোগীর মধ্যে তৃতীয় হন তিনি। মেয়েদের একক কাতায় স্বর্ণপদক জিতেছে পাকিস্তান, আর রৌপ্য গেছে স্বাগতিক নেপালের ঘরে।

একই ইভেন্টের পুরুষ এককে চারজনের মধ্যে তৃতীয় হয়ে ব্রোঞ্জ দিতেছেন হাসান খান সান।এর আগে সকালে কারাতে কাতা ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতে দিনের শুভ সূচনা করেছিলেন হুমায়রা আক্তার অন্তরা।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।