আজকের বার্তা | logo

৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং

ভোলায় চাঁদার জন্য মাথা ন্যাড়া করে জুতার মালা দিয় মধ্যযুগীয় নির্যাতন

ভোলায় চাঁদার জন্য মাথা ন্যাড়া করে জুতার মালা দিয় মধ্যযুগীয় নির্যাতন

ভোলা বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মোঃ রাকিবকে চোর সন্দেহে মাথা ন্যাড়া করে জুতার মাল দিয়ে বাজার ঘুরিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেছে ফকিরহাট বাজারের সভাপতি ও সম্পাদক।

১১ নভেম্বর সোমবার রাতের আঁধারে চুরি করেছে এমন সন্দেহ থেকে এমন অমানুষিক নির্যাতন চালানো হয় বলে জানিয়েছেন স্থানিয়রা।তারা জানান, নির্যাতিত মোঃ রাকিব (১৮) কাচিয়া ৯ নং ওয়ার্ডে চকডোষ নাদু গো বাড়ির আব্দুর রহিম মিয়ার ছেল। স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, রাকিব বাজারের একজন ব্যবসায়ী এবং তার একটি সাইকেলের গ্যারেজ আছে । নাইডগার্ডের সাথে কথা বলতে চাইলে তিনি সাংবাদিক দের সাথে কথা না বলে আড়ালে চলে যান।স্থানীয় জনপ্রতিনিধির জসিম মেম্বারের সাথে কথা হলে তিনি বলেন, রাকিব ছেলেটিকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে। একজন প্রতিনিধি বলেন, অামি বলেছি তাকে পুলিশে দিতে কিন্তু তারা বিষয় টি কোনো প্রকারের অামলে না নিয়ে তাকে জুতার মালা দিয়ে মাথায় রং দিয়ে রাস্তায় ঘুরিয়েছে।

 

রাকিবের পরিবার বলেন, অামাদের কাছে বাজার কমিটি চাঁদা দাবি করলে অামরা চাঁদা দিতে রাজি না হলে বাজার কমিটি কৌশল ব্যবহার করে বাজারের সভাপতি- সেক্রেটারি নেতৃত্বে এই অমানুষিক নির্যাতন করে। স্থানীয়রা বলেন, বাজার কমিটির সভাপতি সেরাজল হক হাওলাদার, সেক্রেটারি মোঃ কালামের নেতৃত্বে মোঃ মিরাজ চৌকিদার ও টবগী ইউনিয়ন ৮ নং ওয়ার্ডের আরো কয়েকজন মিলে রাকিবকে কারেন্টের খাম্বার সাথে বেঁধে মারধর করে এবং সাত সকালে ফকিরহাট বাজারের সেলুনের নাপিতকে এনে বিভিন্ন স্টাইলে চুল ন্যাড়া করে গলায় জুতার মালা ঝুলিয়ে দিয়ে রাস্তায় রাস্তায় হাঁটায় রাকিবকে।

একমাস আগে একই বাড়ির রফিজলের ছেলে মোঃ করিমকে একই অভিযোগে বাজার কমিটির সভাপতি সেক্রেটারির নেতৃত্বে অমানুষিক নির্যাতন করা হয়।অথচ যেই দোকানকে কেন্দ্র করে দোকান চুরির কথা রটানো হলো সেই দোকান মালিক বলেন, অামার দোকানে এমন কোনো ঘটনা ঘটেনি।এদিকে ঘটনার পর থেকে রাকিবের পরিবার বিভিন্ন প্রকার হুমকির মুখে রয়েছে।

এই বিষয়ে অ্যাডিশনাল এফসি লালমোহনের সার্কেল মোঃ রাসেলুর রহমানের সাথে কথা হলে তিনি বলেন, আমি বোরহানউদ্দিন থানায় কথা বলেছি যারা এই কাজ করছে তাদেরকে আইনের আওতায় আনার জন্য।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।