আজকের বার্তা | logo

২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ৯ই ডিসেম্বর, ২০১৯ ইং

কেরানীগঞ্জে চুলায় তৈরি হচ্ছে নামিদামি ব্র্যান্ডের বিদেশি ‘বেবি লোশন’

কেরানীগঞ্জে চুলায় তৈরি হচ্ছে নামিদামি ব্র্যান্ডের বিদেশি ‘বেবি লোশন’

অতিরিক্ত লাভের আশায় নানা রকমের কেমিকেল মিশিয়ে বড় পাতিলে করে চুলায় রেখে নকল বেবি লোশন তৈরির প্রমাণ পেয়েছে র‍্যাব। ঢাকা জেলার কেরানীগঞ্জের আতাসুর এলাকায় অভিযান চালিয়ে এভাবে তৈরি জনসন বেবি লোশনসহ প্রায় সাড়ে ৮ কোটি টাকার নকল বেবি কসমেটিক্স সামগ্রী জব্দ করা হয়েছে। আটক করা হয়েছে ৫ জনকে। মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত চলা এই অভিযানের নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

অভিযানে গিয়ে র‍্যাব দেখতে পায়, দেড়ঘণ্টা পর চুলা থেকে নামিয়ে সেগুলোতে সুগন্ধি মিশিয়ে বাজারের জনসন বেবি লোশনের হুবহু নকল বোতলে ঢুকানো হচ্ছে। এছাড়া সেখানে জনসন বেবি অয়েল, অলিভ অয়েল, কুমারিকা হেয়ার ওয়েল, ডাবর আমলা তেলসহ আরও বেশ কয়েকটি বিদেশি পণ্যের নকল উৎপাদনের খোঁজ পান তারা।

র‍্যাব জানায়, অতিরিক্ত লাভের আশায় এসব নকল পণ্য তৈরি করছে একটি চক্র, সাথে জড়িত বাড়ির মালিকেরা।অভিযানের বিষয়ে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম গণমাধ্যমকে বলেন, এখানে তৈরি কসমেটিক্স পরবর্তীতে সারা দেশে ছড়িয়ে পড়ে। বাচ্চাদের জন্য এগুলো অত্যন্ত ক্ষতিকারক। এমনকি ক্যান্সারের কারণ হতে পারে। ফলে এসব নকল পণ্য কিনে ক্রেতারা যেমন প্রতারিত হচ্ছেন, তেমনি স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।