আজকের বার্তা | logo

৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৩ই নভেম্বর, ২০১৯ ইং

দুই দলই ‘মরিয়া’, দেখে নিন সম্ভাব্য একাদশ

দুই দলই ‘মরিয়া’, দেখে নিন সম্ভাব্য একাদশ

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিতে এগিয়ে আছে বাংলাদেশ। অন্যদিকে ঘরের মাটিতে টাইগারদের কাছে পাত্তা না পেয়ে সিরিজে সমতা ফেরাতে মরিয়া হয়ে আছে রোহিত শর্মার ভারত। তবে ভারতের মরিয়া হয়ে থাকাকে পাত্তা না দিয়ে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ সোজা-সাপ্টা বলে দিয়েছেন, ওরা মরিয়া হয়ে আছে, আমরাও কিন্তু মরিয়া জয়ের জন্য।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে শুরু হবে জমজমাট লড়াই।

এই ম্যাচকে সামনে রেখে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে মাহমুদ উল্লাহ বলেছিলেন, ‘আপনি যেটা বললেন ওরা মরিয়া হয়ে আছে, আমরাও কিন্তু মরিয়া হয়ে আছি। এটা কিন্তু অনেক বড় একটা সুযোগ আমাদের জন্য, আমাদের ক্রিকেটের জন্য। আমরা প্রথমবারের মতো ভারতে একটা দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে এসেছি। যদি আমরা ভালো খেলে সিরিজটা জিততে পারি আমাদের জন্য অনেক বড় একটা অর্জন হবে।‘

তো কেমন হবে বাংলাদেশের একাদশ? আগের ম্যাচের উইনিং কম্বিনেশনেই আস্থা রাখবে টাইগার টিম ম্যানেজমেন্ট? জবাবে অধিনায়ক জানালেন, পরিবর্তনের সম্ভাবনা খুব ক্ষীণ। বিকেলে পিচ দেখেই মূলত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে পরিবর্তনের সম্ভাবনা খুবই কম।

পেস আক্রমণে শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমানের সঙ্গে আল আমিন হোসেন আর রিস্ট স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। পার্টটাইম বোলার হিসেবে দুর্দান্ত বোলিং করেছিলেন আফিফ হোসেন। এই কম্বিনেশন বাংলাদেশ বদলে দিতে চাইবে না। একাদশ নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, ‘কোনো পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই। তিনি বলেন, ‘আশা করি ওটাই থাকবে। এখন পর্যন্ত আল্লাহর রহমতে সবাই সুস্থ আছে। পরিবর্তন আসার কোনো সম্ভাবনা নেই।’

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, শফিউল ইসলাম।

তবে সিরিজে ফেরার জন্য মরিয়া ভারত নামবে একাদশে পরিবর্তন নিয়ে। নিয়মিত অধিনায়ক বিশ্রামে থাকায় টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেওয়া অধিনায়ক রোহিত শর্মা ইঙ্গিত দিয়ে রাখলেন রাজকোটে প্রথম ম্যাচের একাদশ থাকছে না। পরিবর্তনটা আনা হবে মূলত বোলিংয়ে। এ ক্ষেত্রে দল থেকে বাদ পড়তে পারেন খলিল আহমেদ আর একাদশে ঢুকতে পারেন শারদুল ঠাকুর। এই ম্যাচ দিয়ে রোহিত খেলতে নামবেন তার ক্যারিয়ারের ১০০তম টি-টোয়েন্টি ম্যাচ।

রোহিত শর্মা জানান, ‘দলের ব্যাটিংয়ে পরিবর্তন না এলেও বোলিংয়ে পরিবর্তন আসতে পারে। তবে তা নিশ্চিত হওয়া যাবে উইকেট দেখার পর। তার মতে প্রথম ম্যাচের ভুলগুলো এ ম্যাচে পুনরাবৃত্তি না হলে ভারত সিরিজে সমতা আনতে পারবে।

ভারতের সম্ভাব্য একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), সাঞ্জু স্যামসন, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋশাভ পান্ত (উইকেটরক্ষক), শিভাম দাবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুবেন্দ্র চাহাল, দীপক চাহার, খলিল আহমেদ/শারদুল ঠাকুর।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।