আজকের বার্তা | logo

২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই নভেম্বর, ২০১৯ ইং

নলছিটিতে অর্ধ শতাধিক গাছের সঙ্গে শত্রুতা

নলছিটিতে অর্ধ শতাধিক গাছের সঙ্গে শত্রুতা

ঝালকাঠির নলছিটিতে একটি পরিবারের অর্ধ শতাধিক ফলের গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতে উপজেলার ফেরিঘাট সংলগ্ন চর বহরমপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় নলছিটি থানায় সাধারণ ডায়েরি করেছে ক্ষতিগ্রস্ত পরিবার।

অভিযোগে জানা যায়, ১৯৯৯ সালে শেখ হাসিনার সরকার ভূমিহীনদের জমি বন্দোবস্ত দেন। নলছিটির সুগন্ধা নদী তীরের চর বহরমপুর এলাকায় ৪৫ শতাংশ জমি পেয়েছেন মোনাছেফ হাওলাদার ও তাঁর স্ত্রী মমতাজ বেগম। স্বামী-স্ত্রীকে দলিল করে ৯৯ বছরের জন্য সরকার জমি বন্দোবস্ত দেয়।

ওই জমিতে সম্প্রতি বিভিন্ন ফলজ গাছ লাগিয়ে বাগান তৈরি করেন তারা। একটি বসতঘরও উত্তোলন করেন। বসতঘরটি উত্তোলনের সময় স্থানীয় ভূমিদস্যু একটি চক্র তাদের নানা হুমকি দেয়। মঙ্গলবার রাতে দুর্বৃত্তরা বসতঘরের পাশের কলা গাছ, নারিকেল, জলপাই, আমলকি, আম ও পেয়ারার অর্ধশতাধিক গাছ কেটে ফেলে। এ ঘটনায় মোনাছেফ হাওলাদারের ছেলে হাসিবুল হাসান সবুজ নলছিটি থানায় সাধারণ ডায়েরি করেছেন। নলছিটি থানার সেকেন্ড অফিসার (এসআই) হুমায়ুন কবির বলেন, পুলিশ সরেজমিনে গিয়ে বিষয়টি দেখেছে। জিডি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।