আজকের বার্তা | logo

৯ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে নভেম্বর, ২০১৯ ইং

সৌদি আরবে আজ প্রথমবার হতে যাচ্ছে নারীদের রেসলিং

সৌদি আরবে আজ প্রথমবার হতে যাচ্ছে নারীদের রেসলিং

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের হাত ধরে দেশটিতে অনেক সংস্কার এসেছে। তারই ধারাবাহিকতায় এবার দেশটিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে নারীদের রেসলিং। আজ বৃহস্পতিবার রাজধানী রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে নারীদের এই রেসলিং অনুষ্ঠিত হবে।ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডব্লিউডব্লিউই) জানিয়েছে, নারী রেসলিংয়ের সুপারস্টার নাটালয়া ও লেসি এভান্স এবং পুরুষ রেসলিংয়ে সাবেক বক্সিং চ্যাম্পয়িন টাইসন ফারি এবং ব্রাউন স্ট্রোম্যান অংশ নিবেন।

এর আগে গত বছর সৌদি আরবে রেসলিংয়ের আয়োজন করা হয়। সেটা সরাসরি টেলিভিশনে সম্প্রচারও করা হয়েছিল। কিন্তু সে সময় শুধুমাত্র পুরুষদের ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল এবং নারীদের ম্যাচ বাতিল করা হয়েছিল।জানা গেছে, রাজধানী রিয়াদে দুই মাসব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে ভিন্ন ভিন্ন রকমের শতাধিক বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। তারই অংশ হিসেবে এই রেসলিংয়ের আয়োজন করা হয়েছে। নাগরিকদের বিনোদনের পরিধি বাড়াতে এমন আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

ক্রাউন প্রিন্সের দায়িত্ব পাওয়ার পর থেকে সৌদি আরবকে বদলে দেওয়ার পরিকল্পনা নিয়ে ভিশন-২০৩০ হাতে নিয়েছেন মোহাম্মদ বিন সালমান (এমবিএস)। দেশটির তেল নির্ভর অর্থনীতি থেকে বের হয়ে আসতে বেশি কিছু পরিকল্পনা হাতে নেন তিনি।

তবে শুধুমাত্র অর্থনীতির সংস্কার নয়, দেশটির নাগরিকদের বিনোদনের পরিধি বাড়াতে সিনেমা হল নির্মাণ, সিনেমা প্রদর্শণসহ বেশ কিছু পরিকল্পনা বাস্তবায়ন হয়েছে। নারীদের অধিকার বৃদ্ধি করা হয়েছে। নারীদের গাড়ি চালানোয় অনুমতি দেওয়া হয়েছে। এ ছাড়া পর্যটক বাড়াতে প্রথমবারের মতো পর্যটক ভিসাও চালু করেছে সৌদি আরব।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।