আজকের বার্তা | logo

১১ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

পাঁচ ক্যামেরার স্মার্টফোন আসছে বাজারে

পাঁচ ক্যামেরার স্মার্টফোন আসছে বাজারে

বাজারে অস্তিত্ব টিকিয়ে রাখতে স্মার্টফোন সংস্থাগুলো লড়াইয়ে নেমেছে। নুতন নতুন অনেক ফিচার নিয়ে বাজর দখল করার চেষ্টা করছে সংস্থাগুলো। আর তারই ধারাবহিকতায় স্মার্টফোন নির্মাতা কোম্পানি হুওয়ায়ে এবার পাঁচ ক্যামেরার অসাধারণ একটি স্মার্টফোন আনতে চলেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে জানা যায়, পাঁচটি ক্যামেরা লেন্সের ‘মেইট ৩০ প্রো’স্মার্টফোন বাজারে আনতে পারে হুওয়ায়ে। আগের বছর তিন ক্যামেরার স্মার্টফোন পি-২০ বাজারে এনে কার্যত মোবাইলপ্রেমীদের চমকে দিয়েছিল চীনের এই সংস্থা। পি-২০ ছিল বিশ্বের প্রথম স্মার্টফোন যাতে তিনটি ক্যামেরা ছিল। তিন ক্যামেরার সেই স্মার্টফোন মোবাইলপ্রেমীদের কাছে বেশ জনপ্রিয়ও হয়ে উঠেছিল। তাই এবার আরও এক ধাপ এগিয়ে পাঁচ ক্যামেরার অসাধারণ একটি স্মার্টফোন আনতে চলেছে হুওয়ায়ে।

পিছনে পাঁচ ক্যামেরা লেন্স ব্যবস্থার জন্য সিআইএনপিএ (চায়না ন্যাশনাল ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অ্যাডমিনিস্ট্রেশন)-এর কাছে ইতোমধ্যে পেটেন্ট জন্যে আবেদন জানিয়েছে এই সংস্থা। এর আগে এলজি তাদের ভি-৪০ থিনকিউ ফোনে মোট পাঁচটি ক্যামেরা আনে যেটির পেছনে তিনটি ও সামনে দুই ক্যামেরা ছিল। তবে সংস্থার এই ফোনের ক্ষেত্রে কেবল পিছনেই পাঁচ ক্যামেরার পেটেন্ট আবেদন করল।

নতুন মেইট ৩০ প্রো’র পিছনে ত্রিভুজাকার পাঁচ ক্যামেরা লেন্স ব্যবস্থার সঙ্গে এলইডি ফ্ল্যাশ রাখা হবে। সংস্থার বর্তমান ফ্ল্যাগশিপ মেট ২০ প্রো-তে রয়েছে তিন ক্যামেরা এবং ৭ ন্যানোমিটার কিরিন ৯৮০ প্রসেসরের মতো উচ্চমানের মাদার বোর্ড। পি ২০, মেট ২০ এবং নোভা সিরিজের সাফল্যে ২০১৮ সালের ডিসেম্বর নাগাদ সংস্থার স্মার্টফোন সরবরাহ ২০ কোটি ছাড়ায়। এতে চীনা সংস্থাগুললেঅর মধ্যে রেকর্ড গড়ে হুওয়ায়ে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।