আজকের বার্তা | logo

২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই জুলাই, ২০১৯ ইং

খতনার সময় শিশুর পুরুষাঙ্গ কেটে ফেললেন চিকিৎসক

খতনার সময় শিশুর পুরুষাঙ্গ কেটে ফেললেন চিকিৎসক

গোপালগঞ্জে সুন্নতে খতনা করতে গিয়ে একটি শিশুর পুরুষাঙ্গের কিছু অংশ কেটে ফেলেছেন এক চিকিৎসক। বুধবার সকালে শহরের ডা. হাফেজ মাহফুজুর রহমানের মালিকানাধীন জিম ক্লিনিকে এ ঘটনা ঘটে।

গুরুতর অবস্থায় প্রথমে শিশুটিকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে হেলিকপ্টারযোগে ঢাকায় পাঠানো হয়েছে। ভুক্তভোগী শিশুটির নাম তামিম মাহমুদ (৪)। সে শহরের আরামবাগ এলাকার তারেক মাহমুদের ছেলে।

গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. অনুপ কুমার বলেন, শিশুটির অবস্থা গুরুতর। পুরুষাঙ্গের কেটে ফেলা অংশটুকু সংরক্ষণ করে মাইক্রোসার্জারি করানোর জন্য দ্রুত শিশুটিকে ঢাকায় নেয়ার পরামর্শ দিয়েছি।

শিশুটির বাবা তারেক মাহমুদ বলেন, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে আমার ছেলে তানিমের সুন্নতে খতনা করাতে জিম ক্লিনিকে নিয়ে যাই। এরপর ক্লিনিকের ডা. হাফেজ মাহফুজুর রহমান প্রাথমিক পর্যবেক্ষণের পর তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যান। একপর্যায়ে তিনি খতনা করতে গিয়ে আমার ছেলের পুরুষাঙ্গ কেটে ফেলেন। এতে তানিমের শরীর থেকে অতিরিক্ত রক্তক্ষরণ হতে থাকে। অবস্থা বেগতিক দেখে তানিমকে তাৎক্ষণিক গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বলেন চিকিৎসক। সেখানে শারীরিক অবস্থার অবনতি ঘটলে হেলিকপ্টারযোগে তাকে দ্রুত ঢাকায় নেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে জিম ক্লিনিকের চিকিৎসক মাহফুজুর রহমান বলেন, এটি নিছক একটি দুর্ঘটনা। এজন্য আমি দুঃখ প্রকাশ করছি।


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।