আজকের বার্তা | logo

৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

বিপিএলের নিয়ম নিয়ে কড়া সমালোচনায় সাকিব

বিপিএলের নিয়ম নিয়ে কড়া সমালোচনায় সাকিব

সাতটি দল নিয়ে এক মাসেরও বেশি সময়জুড়ে চলবে বঙ্গবন্ধু বিপিএল। এবারের সপ্তম আসরটি জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তাকে উৎসর্গ করা হয়েছে। তবে এবার বিপিএল কর্তৃপক্ষ কিছু নিয়ম জুড়ে দিয়েছে, যার সমালোচনা করেছেন সাকিব আল হাসান।ওই নিয়মের মধ্যে একটি হলো প্রত্যেক দলে লেগ স্পিনার খেলানো। দলের একাদশ কেমন হবে-এটা গড়া হয় কন্ডিশন কিংবা প্রতিপক্ষের শক্তি-দুর্বলতা বোঝে। কিন্তু এসব কিছু বিবেচনা না করেই প্রত্যেক দলেই একজন করে লেগ স্পিনার খেলানোর কথা বলে দিয়েছে বিপিএল কর্তৃপক্ষ।

এসব সিদ্ধান্তের কড়া সমালোচনা করে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘আমি মনে করি আত্মবিশ্বাস ও ধারাবাহিক হওয়ার জন্য লেগস্পিনার প্রথম শ্রেণির ক্রিকেটে অনেক বেশি বোলিং করবে। অনেক বছর ধরে আমরা বাংলাদেশ দলের জন্য কোনো লেগস্পিনার বাছাই করিনি। কিন্তু হঠাৎ করে সিদ্ধান্ত নেওয়া হলো, বিপিএলে সাত দলে সাতজন লেগ স্পিনার খেলবে। এই সিদ্ধান্ত বিস্ময়কর।’

বিপিএলে বাধ্যতামূলক লেগ স্পিনার খেলানো নিয়ে বিসিবি পরিচালক মাহবুব আনাম বলেছিলেন, ‘আপনারা জানেন আমরা লেগ স্পিনার খুঁজছি। প্রতিটি দলকে বলে দেওয়া হবে তারা যেন লেগ স্পিনার অবশ্যই খেলায়। কিছু কিছু জায়গায় আমরা বাধ্যবাধকতা আনবো। প্রতিটি দলে একজন লেগ স্পিনার খেলাতেই হবে এবং তাকে চার ওভার বল করানো আবশ্যক করে দেব।

তবে এমন নিয়মের পেছনে কারণও ব্যাখ্যা করেন বিসিবির এই পরিচালক।  জানান বলেন, যাতে দেশের খেলার উন্নয়ন হয়, খেলোয়াড় তৈরি হয়।বিসিবির পরিচালক বলেন, ‘এসবের উদ্দেশ্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড তার যে টাকাটা খরচ করবে সেটা উন্নয়নের জন্যই। আর উন্নয়ন করতে হলে অবশ্যই কিছু বাধ্যবাধকতা আনতে হবে।তবে বিপিএল খেলোয়াড় তৈরির জায়গা নয় জানিয়ে সাকিব বলেন, ‘বিপিএল একটি আন্তর্জাতিক প্রতিযোগিতামূলক ইভেন্ট। ওখানে আমরা অনেক কিছু মুখোমুখি হই আন্তর্জাতিক ক্রিকেটের মতো। আমরা বিদেশি খেলোয়াড়দের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করি। এটা খেলোয়াড় তৈরির কারখানা নয়।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।