আজকের বার্তা | logo

১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই নভেম্বর, ২০১৯ ইং

আমার জনগণের ব্যাপারে সাবধানে কথা বলুন: ট্রাম্পকে ইউক্রেন প্রেসিডেন্ট

আমার জনগণের ব্যাপারে সাবধানে কথা বলুন: ট্রাম্পকে ইউক্রেন প্রেসিডেন্ট

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টেলিফোনালাপে তিনি ইউক্রেনের জনগণের ব্যাপারে ট্রাম্পকে সাবধানে কথা বলার আহ্বান জানিয়েছেন।জেলেনস্কি বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে বলেন, ট্রাম্পের পক্ষ থেকে চাপ প্রয়োগের বিষয়টিকে তিনি গায়ে না মেখে মার্কিন প্রেসিডেন্টকে বলেন, ইউক্রেনের জনগণকে ঢালাওভাবে দুর্নীতিগ্রস্ত বলা থেকে যেন তিনি বিরত থাকেন।ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সরাসরি সাক্ষাতের সময় ঠিক করে নেওয়া ছিল ওই টেলিফোলাপের উদ্দেশ্য এবং সেখানে তিনি ইউক্রেনের ব্যাপারে কথা বলার সময় সাবধানে কথা বলার জন্য মার্কিন প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানান।

মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে বর্তমানে প্রেসিডেন্ট ট্রাম্পকে ইমপিচ করার প্রক্রিয়া চলছে। ওই পরিষদের ডেমোক্র্যাটদের অভিযোগ, ট্রাম্প তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের ছেলের বিরুদ্ধে তদন্ত করার জন্য ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির ওপর চাপ প্রয়োগ করেছেন।

তিনি দেশটিকে মার্কিন সামারিক সহায়তা বন্ধ করে দেয়ারও হুমকি দেন বলে অভিযোগ উঠেছে। সিআইএ’র একজন কর্মকর্তা ‘হুইসেলব্লোয়ার’ হিসেবে এই তথ্য ফাঁস করে দেওয়ার পর ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে ইমপিচ করার উদ্যোগ নেন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি।

সূত্র: পার্সটুডে

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।