আজকের বার্তা | logo

৯ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে নভেম্বর, ২০১৯ ইং

অপরাধ দমনে বরিশাল পুলিশের অভিনব উদ্যোগ

অপরাধ দমনে বরিশাল পুলিশের অভিনব উদ্যোগ

অপরাধমূলক কর্মকাণ্ডের তথ্য বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে সরাসরি জানাতে ‘নিরাপদ বরিশাল’ নামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি গ্রুপ চালু করা হয়েছে। এই গ্রুপে যৌন হয়রানি, ইয়াবা ও মাদক কেনাবেচা, উত্ত্যক্ত, চাঁদাবাজি, ছিনতাই, বাল্যবিবাহ, ধর্ষণ, যৌতুক, চুরিসহ নানা ধরনের অভিযোগ দেয়া যাবে। পুলিশের বিরুদ্ধেও অভিযোগ দেয়া যাবে এই গ্রুপে।

অভিযোগ করার পর অভিযোগকারী সাড়া পাচ্ছেন কি না, সে ব্যাপারে তদারকি করবেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ।‘নিরাপদ বরিশাল’ ফেসবুক গ্রুপটির একাধিক সদস্য জানান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে সম্প্রতি ফেসবুক এটি চালু করা হয়েছে। কয়েকদিন আগে গ্রুপের এক সদস্য নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বখাটেদের উৎপাতের অভিযোগ দিয়েছিল। গ্রুপে লেখার পর পুলিশের তৎপরতায় সেখানে আর বখাটেদের আড্ডা দিতে দেখা যায়নি। এই গ্রুপের সদস্য সংখ্যা ক্রমেই বাড়ছে। অপরাধ দমনে পুলিশের দ্রুত পদক্ষেপ গ্রহণে গ্রুপটি ভূমিকা রাখবে বলে আশা করছেন এর সদস্যরা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, নিরাপদ বরিশাল গঠনে এটি একটি সামাজিক-প্রশাসনিক সম্মিলিত প্রয়াস। বরিশাল মহানগরীতে সংঘটিত যেকোনো অন্যায়-অপরাধ সম্পর্কে গোপনে অথবা প্রকাশ্যে সঠিক তথ্য দিয়ে পুলিশকে সাহায্য করতে ‘নিরাপদ বরিশাল’ ফেসবুক গ্রুপটি চালু করা হয়েছে। আইনশৃঙ্খলা-সংক্রান্ত যেকোনো অভিযোগ-অনুযোগ এমনকি তা যদি কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধেও হয়, তা এখানে উত্থাপন করে আমাদের নজরে আনুন, বিষয়গুলো গুরুত্ব সহকারে দেখা হবে।

তিনি আরও বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তারা এই গ্রুপে যুক্ত রয়েছেন। তাই কোনো অভিযোগই তাদের নজর এড়িয়ে যাওয়ার সম্ভাবনা নেই। ঊর্ধ্বতন কর্মকর্তরা সরাসরি অভিযোগের তদারক করতে পারবেন। অভিযোগের বিষয় কোনো ব্যবস্থা নেয়া হয়েছে কি না, তা গ্রুপটিতে জানিয়ে দেয়া হবে। মূলত সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছানোর চিন্তা থেকেই উদ্যোগটি নেয়া হয়েছে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।