আজকের বার্তা | logo

৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই নভেম্বর, ২০১৯ ইং

বরিশালে এসে মুগ্ধ হলেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার

বরিশালে এসে মুগ্ধ হলেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার

আট বিভাগ ঘুরে বাংলাদেশে সৌহার্দ্য ও সম্প্রীতি দেখেছেন বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। তিনি বলেছেন, ‘বাংলাদেশের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক অবস্থা খুবই শান্তিপূর্ণ। এদেশে আসার পর আটটি বিভাগ ঘুরে দেখেছি। এখানে সৌহার্দ্য ও সম্প্রীতি বিরাজ করছে।

তিনদিনের বরিশাল সফরের শেষ দিন আজ বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে নগরীর ঐতিহাসিক অক্সফোর্ড মিশন পরিদর্শনের সময় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।রবার্ট মিলার বলেন, ‘বাংলাদেশ এমন এক দেশ, যেখানে কেউ ভ্রমণ করলেই বুঝতে পারবে, শিগগিরই দেশটি আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে যাচ্ছে। উন্নয়ন ও গণতন্ত্রের যাত্রা দেশটিকে বিশ্ব দরবারে অনন্য পর্যায়ে নিয়ে যাবে।’

মার্কিন রাষ্ট্রদূত আরও বলেন, ‘এই দেশের যাত্রা শুরু হয়েছে মাত্র ৪৭ বছর আগে। শিগগিরই দেশটি স্বাধীনতার ৫০ বছর উদযাপন করবে। আমেরিকার একজন প্রতিনিধি হিসেবে এদেশে দায়িত্ব পালন বেশ উপভোগ করছি।আজ বেলা ২টার দিকে নগরীর ঐতিহাসিক অক্সফোর্ড মিশন পরিদর্শনে যান রবার্ট মিলার। এসময় তিনি চার্চে প্রার্থনায় অংশ নেন এবং ফাদারসহ অন্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ ছাড়া, সেখানে অবস্থানরত ব্রিটিশ ও বাংলাদেশি নাগরিক লুসি হল্টের সঙ্গেও সাক্ষাত করেন। পরে অক্সফোর্ড মিশন বিদ্যালয় পরিদর্শন করেন।

বরিশালের সৌন্দর্যে মুগ্ধ মার্কিন রাষ্ট্রদূত: গত ৯ জুলাই তিনদিনের সফরে বরিশালে আসেন মার্কিন রাষ্ট্রদূত। আজ বৃহস্পতিবার বরিশালের ঐতিহ্যবাহী শ্রী শী শংকর মঠ ও অক্সফোর্ড মিশন পরিদর্শনের মধ্যদিয়ে তার এ সফর শেষ হয়। এ সফরের ব্যাপারে উচ্ছ্বসিত কণ্ঠে আর্ল রবার্ট মিলার বলেন, ‘বরিশালের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে।’ এদিন বিকাল ৪টায় তিনি বিমানযোগে ঢাকার উদ্দেশে রওনা দেন।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।