আজকের বার্তা | logo

৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে অক্টোবর, ২০১৯ ইং

সুপ্রিম কোর্টের রায়কে ভুল বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

সুপ্রিম কোর্টের রায়কে ভুল বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

পার্লামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত বেআইনি বলে যুক্তরাজ্যের সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছিলেন সেই রায়কে ভুল বলেছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি বলেন, জাতীয় এই বিতর্কের সময় রাজনৈতিক প্রশ্নে এমন রায় দেওয়া সুপ্রিম কোর্টের ভুল হয়েছে। এর আগে বরিস জনসনের সিদ্ধান্তকে অবৈধ রায় দিয়েছিলো দেশটি সর্বোচ্চ আদালত। দেশের এমন জাতীয় বিতর্কিত রাজনৈতিক একটি বিষয়ে আদালতের হস্তক্ষেপ করা ঠিক হয়নি।

বরিস জনসনের পার্লামেন্ট স্থগিতের সিদ্ধান্তকে গত মঙ্গলবার বেআইনি ঘোষণা করে রুল জারি করে দেশটির সুপ্রিম কোর্ট। এরপর গতকাল বুধবার ব্রিটিশ পার্লামেন্টের অধিবেশন শুরু হয়। অধিবেশনে সংসদ সদস্যদের (এমপি) উদ্দেশ্যে বক্তব্য দেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। এ সময় বরিস জনসন সুপ্রিম কোর্টের রুল ‘ভুল’ ছিল বলে মন্তব্য করেন।

উল্লেখ্য, ৩১ অক্টোবরের মধ্যে ব্রেক্সিট কার্যকরে সংসদ মুলতবি ঘোষণা করেও পার পেলেন না ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। আদালত এই সিদ্ধান্তকে বেআইনি অভিহিত এবং বাতিল করে দেয়ায় উল্টো পদত্যাগের চাপই বাড়বে তার সরকারের উপর। তবে পদত্যাগের দাবিকে নাকচ করে দিয়েছেন জনসন। বলেছেন, আদালতের রায়ের সাথে তিনি একমত নন। উদ্ভুত পরিস্থিতিতে জাতিসংঘের সাধারণ অধিবেশনের জন্য যুক্তরাষ্ট্র সফর সংক্ষিপ্ত করে আজই তিনি ব্রিটেনে ফিরে এসেছেন।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।