আজকের বার্তা | logo

৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে অক্টোবর, ২০১৯ ইং

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পটুয়াখালী বিজ্ঞানে ডিনের পদত্যাগ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পটুয়াখালী বিজ্ঞানে ডিনের পদত্যাগ

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ভূমি ব্যাবস্থাপনা ও প্রশাসন অনুষদের ডিন ড. আ খ ম মোস্তফা জামান। বুধবার বিকেল থেকে সাড়ে ৩ ঘণ্টা অবরুদ্ধ থাকার পর সন্ধ্যায় পদত্যাগ করেন তিনি।

এর আগে বিকেল ৩টায় ‘আইন ডিগ্রি’র দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করার জন্য অনুষদে যান ডিনসহ অন্যান্য শিক্ষকরা। আলোচনা শেষে বের হওয়ার আগেই শিক্ষার্থীরা গেটে তালা লাগিয়ে শিক্ষকদের অবরুদ্ধ করে। এ সময় তারা আইন ডিগ্রির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে।আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের একই বিষয়ের ওপর ভূমি ও আইন ডিগ্রি প্রদান করা হয়। কিন্তু আমাদের একই ধরনের বিষয় পড়ানো হলেও আইন ডিগ্রির পরিবর্তে বিএসসি ডিগ্রি দেয়া হবে।

শিক্ষার্থীরা আরও জানান, একাডেমিক কাউন্সিলে আইন ডিগ্রির ব্যাপারে যে আলোচনা হবে সেটার লিখিত একটা ডকুমেন্ট আমরা অনুষদ থেকে চেয়েছি। যতক্ষণ আমরা অনুষদ থেকে লিখিত ডকুমেন্ট না পাবো ততক্ষণ আমাদের এ অবস্থান থেকে আমরা সরে যাব না। এ সময় শিক্ষকরা গেটের তালা খুলে দিতে বারবার অনুরোধ করলেও শিক্ষার্থীরা সেটা মানেনি। পরে পদত্যাগ করেন ডিন।

পবিপ্রবির ভূমি ব্যবস্থাপনা ও প্রশাসন অনুষদের শিক্ষার্থী রেদোয়ান ইসলাম বলেন, সাড়ে ৩ ঘণ্টা অবরুদ্ধ থাকার পরে ভূমি ব্যবস্থাপনা ও প্রশাসন অনুষদের ডিন এর পদ থেক ড. আ খ ম মোস্তফা জামানের পদত্যাগ করেন। পরে সবাই হলে ফিরে আসি। নতুন ডিন নিয়োগ হলে আমরা আমাদের দাবি নিয়ে তার কাছে যাব। না মানলে আবারও আন্দোলন হবে।এর আগে অধ্যাপক ড. আ ক ম মোস্তফা জামান জানিয়েছিলেন, এটা আমার একার কোনো বিষয় না, আমি নিজে কোনো সিদ্ধান্ত দিতে পারি না। একাডেমিক কাউন্সিলে এ বিষয়ে যা সিদ্ধান্ত হবে সেটাই চূড়ান্ত।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।