আজকের বার্তা | logo

২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই অক্টোবর, ২০১৯ ইং

আজ এক মঞ্চে ভাষণ দেবেন ট্রাম্প-মোদি

আজ এক মঞ্চে ভাষণ দেবেন ট্রাম্প-মোদি

যুক্তরাষ্ট্রে আজ রোববার বিশাল জনসমাবেশে অংশ নেবেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ধারণা করা হচ্ছে, কাশ্মীর ইস্যুতে এ সমাবেশে কথা বলবেন তিনি। সমাবেশে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও বক্তব্য রাখবেন বলে জানা গেছে।

ইন্ডিয়া টাইমসসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, ৫০ হাজার আসনের স্টেডিয়ামে ভারতীয় বংশোদ্ভূত মার্কিনিদের আয়োজনে অনুষ্ঠিত হবে ‘হাওডি মোদি’ সমাবেশ। ২০১৪ সালে নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ারের পর, এবারই প্রথম যুক্তরাষ্ট্রের মাটিতে এত বড় জনসমাবেশ করছেন ভারতীয় প্রধানমন্ত্রী। এতে যোগ দিতে এরই মধ্যে হিউস্টনে পৌঁছেছেন তিনি।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে শনিবার যুক্তরাষ্ট্রে পৌঁছান নরেন্দ্র মোদি। পৌঁছেছেন পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানও। অধিবেশনের সাইডলাইনে সোম ও মঙ্গলবার চিরবৈরি এই দুই দেশের সরকারপ্রধানের সঙ্গে পৃথকভাবে বৈঠক করবেন ট্রাম্প।প্রতিবেদনে বলা হয়েছে, আজকের এই মেগা শোতে থাকবে ভারতীয় সংস্কৃতির ছোঁয়া। সেইসঙ্গে থাকবে গান, বাজনা ও নৃত্য। আর চমক হিসেবে মোদির এই মেগা শোয়ে থাকছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও।

এবারের সভা নানা দিক থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ বলে জানা গেছে। কাশ্মীরকে ইস্যু করে পাকিস্তান যখন ভারতকে বিশ্ব দরবারে কোণঠাসা করতে মরিয়া চেষ্টা চালাচ্ছে, এমন এক পরিপ্রেক্ষিতে অনাবাসীদের উপস্থিতিতে এ ধরনের একটি সভা অত্যন্ত গুরুত্বপপূর্ণ। বিশেষত যেখানে থাকবেন ডোনাল্ড ট্রাম্পও।নিঃসন্দেহে কেন্দ্রের বিজেপি সরকারের কাছে এটা বাড়তি পাওনা। দুই রাষ্ট্রপ্রধানকে একসঙ্গে দেখার উন্মাদনা চড়ছে মার্কিন মুলুকেও। ভারতের সঙ্গে বাণিজ্যের নতুন সমীকরণ ঘোষণা করতে পারেন মার্কিন প্রেসিডেন্ট। বড় ঘোষণা হলে নিঃসন্দেহে তার সুবিধা পাবেন মোদি।

টেক্সাসের হাউস্টনের এনআরজি স্টেডিয়ামের এই সভায় হাজির থাকতে চেয়ে ইতিমধ্যেই ৫০ হাজার নাম নথিভুক্ত হয়েছে। যুক্তরাষ্ট্রের মাটিতে কোনো বিদেশি রাষ্ট্রপ্রধানের সভায় এত লোক অতীতে হয়নি বলে ইন্ডিয়া টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।