আজকের বার্তা | logo

২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই অক্টোবর, ২০১৯ ইং

যুবলীগ নেতা খালেদ গ্রেপ্তার

যুবলীগ নেতা খালেদ গ্রেপ্তার

দল ও অঙ্গসংগঠনের ভেতর থাকা অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী ইঙ্গিত দেওয়ার পর রাজধানীতে অভিযান শুরু হয়েছে। গতকাল বুধবার বিকেলে প্রথমেই ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভুঁইয়াকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সাধারণ কর্মী থেকে এই খালেদ হয়ে উঠেছিলেন অপকর্মের গডফাদার। রাজধানীর উত্তর-দক্ষিণাঞ্চলে আধিপত্য ছিল তাঁর। র‌্যাব তাঁর বাড়ি থেকে তিনটি অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার করেছে। অস্ত্র তিনটির মধ্যে একটি অবৈধ, বাকি দুটি জব্দ করা হয়েছে লাইসেন্সের শর্ত ভঙ্গ করার কারণে।

প্রায় একই সময় ফকিরাপুল এলাকায় খালেদের নিয়ন্ত্রিত ইয়ং মেন্স ক্লাবে চালানো ক্যাসিনোতে অভিযান চলে। সেখান থেকে ১৪২ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা হয় মাদকদ্রব্য ও জুয়ায় ব্যবহৃত নগদ টাকা। র‌্যাব এরপর রাতে আরো তিনটি ক্লাব কাম ক্যাসিনোতে অভিযান চালায়।

এসব অভিযানের পর অপকর্মের সঙ্গে জড়িত যুবলীগ নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক শুরু হয়েছে। জানা গেছে, যুবলীগের কয়েকজন নেতা এরই মধ্যে গাঢাকা দিয়েছেন।র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম গত রাত সাড়ে ১১টার দিকে কালের কণ্ঠকে জানান, ইয়ংমেনস ক্লাব থেকে আটক ১৪২ জনের মধ্যে ৩১ জনকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। ১১১ জনকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। তিনি আরো জানান, যাদের আটক করা হয়েছে তারা বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ও ব্যবসার সঙ্গে জড়িত। তাদের মদ পানের লাইসেন্স নেই। এখন পর্যন্ত সেখান থেকে জুয়া খেলায় ব্যবহার হওয়া ২০ লাখ ৪৪ হাজার টাকা জব্দ করা হয়েছে।

র‌্যাব-১-এর সদস্যরা রাত ৯টার দিকে বনানীর আহম্মেদ টাওয়ারে থাকা ‘গোল্ডেন ঢাকা বাংলাদেশ’ নামের ক্যাসিনোতে অভিযান চালায়। ক্যাসিনোটি বন্ধ পাওয়া যায়। র‌্যাব সেখান থেকে জুয়া খেলার সরঞ্জাম জব্দ করে ক্যাসিনোটি সিলগালা করে দেয়।র‌্যাব-৩ রাতে রাজধানীর ওয়ান্ডারার্স ক্লাব ক্যাসিনোতে অভিযান চালিয়ে ১০ লাখ ২৭ হাজার ২০০ টাকা ও ক্যাসিনোর সরঞ্জাম জব্দ করে এবং এটিও সিলগালা করে দেয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ক্যাসিনো থেকে লোকজন পালিয়ে যায়। এখানে ২০ হাজার ৫০০ জাল টাকাও পাওয়া যায়। রাতে গুলিস্তান এলাকার পীর ইয়েমেনি মার্কেটের পাশে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের অবৈধ ক্যাসিনোতেও অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে ৪০ জনকে আটক করা হয়। পরে তাদের বিভিন্ন মেয়াদে সাজা দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এখান থেকে মাদক, নগদ অর্থ, কষ্টিপাথরের মূর্তি ও ক্যাসিনোসামগ্রী জব্দ করা হয়।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।