আজকের বার্তা | logo

২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই অক্টোবর, ২০১৯ ইং

পাঁচ কোটি টাকার নকল ওষুধ জব্দ, ২ জনকে গ্রেপ্তারের পর কারাদণ্ড

পাঁচ কোটি টাকার নকল ওষুধ জব্দ, ২ জনকে গ্রেপ্তারের পর কারাদণ্ড

রাজধানীর হাতিরপুল এলাকায় এক প্রতিষ্ঠানে পাঁচ কোটি টাকার নকল ওষুধ জব্দ করেছে র‍্যাব। এসময় দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে কারাদণ্ড দেওয়া হয়। আজ মঙ্গলবার দুপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত তাদের আটক করে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

র‌্যাব সূত্র জানায়, দুপুরের দিকে হাতিরপুলের ১৮৬ নম্বর ভবনে ‘সেলভন ট্রেডিং’ নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এ সময় নকল ওষুধের মজুদে জড়িত থাকার অভিযোগে প্রতিষ্ঠানের মালিক জাহাঙ্গীর আলমকে (৩৮) গ্রেপ্তার করে দুই বছর ও তার সহকারী নুরুল ইসলামকে (৩২) ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। জরিমানা করা হয় ২০ লাখ টাকা।

অভিযানের বিষয়ে সারওয়ার আলম কালের কণ্ঠকে বলেন, ‘ভেজালের বিষয় আমরা সচেতন। এর মধ্যে ওষুধতো হচ্ছে জীবন রক্ষার একটি প্রয়োজনীয় বিষয়। এখানেও নকলের আশ্রয় নিচ্ছে কিছু অসাধু ব্যবসায়ী। আজকের অভিযানে সেলভন ট্রেডিং কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান বিশ্বের বিভিন্ন দেশের প্রতিষ্ঠিত কোম্পানির নকল মোড়ক ও স্টিকার ব্যবহার করছে। এই ওষুধ কমিশনের মাধ্যমে বিভিন্ন খুচরা দোকানে দিয়ে আসছে। এমন অভিযোগ পেয়ে আমরা অভিযান চালিয়ে প্রায় পাঁচ কোটি টাকার ওষুধ জব্দ করেছি।সারওয়ার আলম আরও বলেন, কাউকে ছাড় দেওয়া হবে না। যে সকল দোকানে এই কোম্পানি ওষুধ দিয়ে এসেছে, সেখানেও অভিযান চালানে হবে। যে সকল ডাক্তার কমিশনের বিনিময়ে রোগীদের এসব ওষুধ সেবনের পরামর্শ দিচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।