আজকের বার্তা | logo

২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর, ২০১৯ ইং

লিজেন্ড আমি নই, আপনারা : মাশরাফি

লিজেন্ড আমি নই, আপনারা : মাশরাফি

আড়ালে থেকে নীরবে-নিভৃতে যারা কাজ করে চলেছেন, তাদেরকেই সত্যিকারের কিংবদন্তি বলে মনে করেন মাশরাফি বিন মোর্ত্তজা। আজ শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সারা দেশের ‘এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২’ ব্যাচের সংগঠনের উদ্যোগে শুক্রবার সকালে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজন করা হয় ‘বিগেস্ট ইভেন্ট’ নামে এই অনুষ্ঠান। এই সংগঠনের সদস্য সংখ্যা প্রায় ১১ হাজার।প্রসঙ্গত, মাশরাফি ১৯৯৯ ব্যাচের হলেও তার স্ত্রী সুমনা হক ২০০০ এসএসসি ও ২০০২ এইচএসসি ব্যাচের শিক্ষার্থী।অনুষ্ঠানে মাশরাফিকে ‘লিজেন্ড’ হিসেবে স্বাগত জানানো হলে তিনি নিজে সেই স্বীকৃতি দেন আয়োজনে উপস্থিতদের।মাশরাফি বলেন, ‘আজকে এখানে আপনারা শুধু আমাকেই লিজেন্ড বলে সম্মোধন করেছেন। এই কথাটিতে আমার আপত্তি আছে। আমি লিজেন্ড হতে পেরেছি কি না জানি না। তবে এখানে যারা উপস্থিত আছেন তাদের মধ্যে অনেকেই লিজেন্ড। যারা হয়ত ক্যামেরার সামনে আসেন না, যাদেরকে মানুষ কম চেনে কিন্তু তাদের অনেকেই লিজেন্ডারি কাজ করে যাচ্ছেন নীরবে-নিভৃতে।’

বক্তব্যে মাশরাফি জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণের জন্য যার যার জায়গা থেকে ইতিবাচক কাজের মাধ্যমে দেশের জন্য কাজ করার আহ্বান জানান। পাশাপাশি, মাদক ও ধর্ষণের ভয়াবহতা তুলে ধরে সমাজের সবাইকে রুখে দাঁড়াতে অনুরোধ করেন।অনুষ্ঠানে উপস্থিত আইনজীবীদের তিনি আহ্বান জানান মাদক ও ধর্ষণের আসামিদের পক্ষে মামলায় না লড়তে। উপস্থিত আইনজীবীগণ সমস্বরে মাশরাফির এই আহ্বানে পাশে থাকার কথা জানান।

নড়াইলের জন্য কাজ সুযোগ দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মাশরাফি নিজ জেলার উন্নয়নে নিজের ঐকান্তিক প্রচেষ্টার কথা জানান। তিনি বলেন, ‘আমি চেষ্টা করছি আমার জায়গা থেকে নড়াইলের জন্য ভালো কিছু করার। সবার কাছে দোয়া চাই যেন কাজের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর মুখ উজ্জ্বল করতে পারি।প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশের তরুণ প্রজন্মের জন্য মাশরাফি প্রেরণাদায়ী একজন। মাশরাফী একজন জীবন্ত কিংবদন্তি, যার জন্য বহির্বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল হয়েছে। আজকের বাংলাদেশ ক্রিকেটের অনেক সাফল্যের নায়ক আমাদের মাশরাফি। তাকে দেখে দেশের তরুণ প্রজন্ম দারুণভাবে অনুপ্রাণিত হয়ে থাকে।’

মন্ত্রী বলেন, ‘মাশরাফী যেমন সুন্দর বলেন, তেমনি সে মানুষ হিসেবেও খুব ভালো। মাশরাফির যেকোনো প্রয়োজনে তার পাশে আমাকে পাবে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।