আজকের বার্তা | logo

৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

শেবাচিম হাসপাতালে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু, চিকিৎসাধীন ১১৩

শেবাচিম হাসপাতালে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু, চিকিৎসাধীন ১১৩

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) ফরহাদ হোসেন জিহাদ (১৩) নামে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত শেরে-ই বাংলা মেডিকেলে সাত জন এবং বিভাগে ১২ জনের মৃত্যু হয়েছে।বুধবার দুপুর ১টা ৪০ মিনিটে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যায় ফরহাদ হোসেন।

ফরহাদ হোসেন জিহাদ বরিশাল জেলার মুলাদী উপজেলার মধ্য চর লক্ষ্মীপুর গ্রামের বাবুল আহমেদ হাওলাদারের ছেলে এবং স্থানীয় চর লক্ষ্মীপুর আদর্শ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র ছিল। মৃতের চাচা মো. নুরুল ইসলাম জানান, স্কুল ছাত্র জিহাদ গত কয়েক দিন আগে জ্বরে আক্রান্ত হয়। তাকে স্থানীয়ভাবে চিকিৎসা করানো হয়। সেখানে অবস্থার অবনতি হলে মঙ্গলবার সকাল ১০টা ৫ মিনিটে জিহাদকে শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুরে মারা যায় সে।

হাসপাতালের মেডিসিন ইউনিট-৪’র বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. অসীত ভূষণ দাস জানান, জিহাদের প্লাটিনা এবং হিমোগ্লোবিন একেবারে কমে গিয়েছিল। তার শারীরিক অবস্থা ছিল খুবই খারাপ। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার মতো শারীরিক অবস্থাও ছিল না তার। চিকিৎসদের সকল চেষ্টা ব্যর্থ করে মারা যায় সে। এদিকে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি হয়েছে ৪১ জন। এর মধ্যে ২২জন পুরুষ, ১৪ জন নারী এবং শিশু ৫ জন।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় চিকিৎসায় সুস্থ্য হয়ে হাসপাতাল ত্যাগ করা ১৯ জনের মধ্যে ১৪ জন পুরুষ, ৪ জন নারী এবং শিশু এক জন। বুধবার দুপুর পর্যন্ত চিকিৎসাধীন ছিল ১১৩জন। এর মধ্যে পুরুষ ৫৫ জন, নারী ৩৩ জন এবং ২৫ জন শিশু। গত ১৬ জুলাই থেকে বুধবার দুপুর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে শেরে-ই বাংলা মেডিকেলে ভর্তি হয়েছে ২ হাজার ১৫১জন। একই সময়ে চিকিৎসায় সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে বিদায় নিয়েছেন ২ হাজার ৩১ জন।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।