আজকের বার্তা | logo

২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং

আনসারউল্লাহ বাংলা টিম সদস্যদের ১০ বছরের কারাদণ্ড

আনসারউল্লাহ বাংলা টিম সদস্যদের ১০ বছরের কারাদণ্ড

ফরিদপুরে আনসারউল্লাহ বাংলা টিমের(এবিটি) চার সদস্যকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার সাড়ে ১১টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের(জেলা ও দায়রা জজ) হাকিম মো. মতিয়ার রহমান এ আদেশ দেন।

জানা গেছে, আদালত ১৯০৮ সালের দ্যা এক্সপ্লোসিভ স্যাবসটেন্স এর চার ধারায় আসামিদের প্রত্যেককে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন। এ সময় তাদের ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পরে বিশেষ পুলিশি নিরাপত্তার সাথে আসামি ফরিদ মৃধা, মো. শহীদুল ইসলাম, মো. মহসিন মোল্লা ও মো. নাহিদ মোল্লাকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

এ ব্যাপারে ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি গোলাম রব্বানী ওরফে বাবু মৃধা জানান, ২০১৬ সালের ২৬ আগস্ট ভাঙ্গা বাজার থেকে ময়মনসিংহের একটি বোমা বিস্ফোরণ মামলার পলাতক আসামি নাহিদ মোল্লাকে আটক করা হয়। তার কথা মতো ওইদিন বিকেলে এই অঞ্চলের আনসারউল্লাহ বাংলা টিমের সামরিক কমান্ডার ফরিদ মৃধাকে জেলার সদরপুর উপজেলার দক্ষিণ আলমনগর গ্রাম থেকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে গুলিভতি একর্টি বিদেশি পিস্তল, গুলিভর্তি একটি ওয়ান শ্যুটার গান, ১২টি হাত বোমা, বোমা বানানোর পাউডার, বিস্ফোরক ও তার আরো দুই সহযোগীকে আটক করা হয়। পরে ওই রাতেই তাদের বিরুদ্ধে সদরপুর থানার ওসি(তদন্ত) আমিনুজ্জামান বাদী হয়ে মামলা দায়ের করে। এই মামলায় বিশেষ জজ আদালতের হাকিম মো. মতিয়ার রহমান প্রত্যেককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

তিনি আরো বলেন, আমরা সরকার পক্ষ এই রায়ে খুশি হয়েছি।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।