আজকের বার্তা | logo

১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২৯শে মার্চ, ২০২০ ইং

২০২১ সাল থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না

২০২১ সাল থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না

২০২১ সাল থেকে প্রাথমিক শিক্ষায় তৃতীয় শ্রেণি পর্যন্ত প্রথাগত পরীক্ষা থাকবে না। শিক্ষার্থীদের মূল্যায়ন হবে শ্রেণিকক্ষে ধারাবাহিকভাবে। আজ বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এবং প্রাথমিক ও গণশিক্ষাসচিব আকরাম-আল হোসেন এই কথা জানান।

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ৮ সেপ্টেম্বর দিবসটি পালন করা হবে। এ সময় প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে দেশে সাক্ষরতার হার ৭৩ দশমিক ৯ শতাংশ, যা ২০০৫ সালে ছিল ৫৩ দশমিক ৫ শতাংশ।

সংবাদ সম্মেলনে সাংবাদিকেরা জানতে চান, তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা বাদ দেওয়ার পরিকল্পনা কত দূর এগিয়েছে। তখন সচিব বলেন, ২০২১ সাল থেকে প্রাথমিকে নতুন শিক্ষাক্রম শুরু হবে। তার আগে আগামী বছর ১০০টি স্কুলে তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা না নেওয়ার বিষয়টি পরীক্ষামূলকভাবে দেখা হবে। এর পরের বছর ২০২১ সাল থেকে সারা দেশে তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা পুরোপুরি তুলে দেওয়া হবে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।