আজকের বার্তা | logo

১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৩০শে মার্চ, ২০২০ ইং

এ বছর বিপিএল হচ্ছে না: মোস্তফা কামাল

এ বছর বিপিএল হচ্ছে না: মোস্তফা কামাল

বিপিএলের দুই আসরের চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ফ্রাঞ্চাইজি মালিক আ হ ম মোস্তফা কামাল বলেছেন, ফ্রাঞ্চাইজিগুলো আগ্রহী নয়, এবছর বিপিএল হচ্ছে না।আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি মোস্তফা কামাল বর্তমানে অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। গুরুত্বপূর্ণ মন্ত্রনালয়ের দায়িত্বে থাকলেও ক্রিকেটের সঙ্গে তার সংশ্লিষ্টতা এখনও রয়েছে। বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার তার মেয়ে নাফিসা কামাল।

মঙ্গলবার মন্ত্রণালয়ের সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে লোটাস কামাল বলেন, ‘বিপিএল আমার সময়ে তৈরী করা। আইনে আছে এক বছরে দুইবার বিপিএল হবে না। সে হিসেবে এ বছর বিপিএল হওয়ার কোনো সুযোগ নেই।সম্প্রতি বিপিএল গভর্নিংবডির পক্ষ থেকে জানানো হয়েছিল আগামী ৬ ডিসেম্বর থেকে বিপিএলের সপ্তম আসর শুরু হবে। তার আগে আগস্টের মাঝামাঝি সময়ে হওয়ার কথা ছিল খেলোয়াড়দের নিলাম। কিন্তু নিলামের সময় পার হলেও প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়নি।

শুধু তাই নয়, এখনও চুড়ান্ত হয়নি চট্টগ্রামের ফ্রাঞ্চাইজি মালিক। তাছাড়া নির্ধারিত সময়ে টুর্নামেন্ট শুরু করতে হলে আগে থেকে যে প্রক্রিয়াগুলো আগানোর কথা ছিল, তাও সেভাবে আগায়নি। যে কারণে বিপিএল সপ্তম আসর অনুষ্ঠিত হওয়া নিয়ে গুঞ্জন তৈরি হয়েছে। সম্প্রতি সাকিব আল হাসান ঢাকা ডায়নামাইট ছেড়ে রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তি হওয়ার পর থেকেই বিপিএল নিয়ে নাটকীয়তা শুরু হয়।

সাকিব চলে যাওয়ায় হতাশা প্রকাশ করেছেন ঢাকা ডায়নামাইটসের প্রধান নির্বাহী কর্মকর্তা ওবায়েদ নিজাম বলেছেন, সাকিবের বিষয়ে কী হবে, সেটা বিসিবি বলতে পারবে। তারা তো রিটেইন করার ফরম এখনও দেয়নি। সেটা দিলে না হয় আমরা তালিকা দিতে পারতাম। যাকে যাকে প্রয়োজন, তাকে আমরা ধরে রাখতে পারতাম। এখন তো সবাই চলে যাবে।গভর্নিং কাউন্সিলের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তার বলেছেন বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজিই এক বছরে দুটি বিপিএল খেলতে রাজি নয়। বিপিএলের সর্বশেষ আসরটি হয়েছিল এ বছরেরই জানুয়ারি-ফেব্রুয়ারিতে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।