আজকের বার্তা | logo

২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর, ২০১৯ ইং

ডেঙ্গুতে আরো তিনজনের মৃত্যু, নতুন রোগী ১৬২৫

ডেঙ্গুতে আরো তিনজনের মৃত্যু, নতুন রোগী ১৬২৫

গতকাল বুধবার সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছে এক হাজার ৬২৫ জন, আর হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছে এক হাজার ৮১৮ জন। এর মধ্যে গতকাল সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় নতুন ভর্তি হয়েছে ৭১১ জন। ঢাকার বাইরে নতুন ভর্তি হয়েছে ৯১৫ জন। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. সানিয়া তহমিনা কালের কণ্ঠকে এ তথ্য জানিয়েছেন।

এদিকে গতকাল সকালে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে সাইমুন সিরাজ (১৩) নামে উত্তরা মাইলস্টোন স্কুলের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। পরিবার সূত্র জানায়, ১৮ আগস্ট সাইমুনকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন তাকে আইসিইউয়ে নেওয়া হয়। এ ছাড়া মঙ্গলবার রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে খাদিজা আক্তার নিলা নামের আরেক গৃহবধূর মৃত্যু হয়েছে। তাঁর বাসা ঢাকার গেণ্ডারিয়ার দয়াগঞ্জে। একই রাতে একই হাসপাতালে মিজানুর রহমান নামে আরেক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

এডিস মশার ভয় এখন ঘরে ঘরে। এই মশার ভাইরাসে ছড়ানো ডেঙ্গু ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। আক্রান্ত-মৃত্যুর ঘটনাও কমবেশি প্রতিদিন ঘটছে। সবার নজর যখন ডেঙ্গুর ওপর, তখন ডেঙ্গুর পাশাপাশি আরেক প্রাণঘাতী অ্যানোফিলিস মশার কামড় থেকে ছড়ানো ম্যালেরিয়ায় আক্রান্ত হচ্ছে দেশের ১৩টি জেলার মানুষ। আর স্যান্ডফ্লাই বা বেলেমাছির মাধ্যমে ২৬ জেলায় কালাজ্বরের প্রকোপ দেখা দিয়েছে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।