আজকের বার্তা | logo

২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর, ২০১৯ ইং

সুন্দরবন থেকে রয়েল বেঙ্গল টাইগারের মরদেহ উদ্ধার

সুন্দরবন থেকে রয়েল বেঙ্গল টাইগারের মরদেহ উদ্ধার

সুন্দরবন থেকে একটি রয়েল বেঙ্গল টাইগারের মরদেহ উদ্ধার করেছে বন বিভাগ। পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের ছাপড়াখালী এলাকায় বনের মধ্য থেকে বাঘের মরদেহটি উদ্ধার করে বন রক্ষীরা।উদ্ধার হওয়া মৃতদেহটি বাঘিনির এবং এর উচ্চতা সাত ফুট লম্বা। বাঘের মৃতদেহটি আজ বুধবার সকালে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কার্যালয়ে আনা হয়।

বাঘটির মৃতদেহের ময়নাতদন্তের জন্য কাজ শুরু করেছে প্রাণীসম্পদ বিভাগ। এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে সুন্দরবন থেকে মৃতদেহটি উদ্ধার হলেও বুধবার দুপুরে বিষয়টি গণমাধ্যমকর্মীদের অবহিত করা হয়।সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগের কর্মকর্তা মো. মাহমুদুল হাসান বলেন, ‘ছাপড়াখালী এলাকায় টহলের সময় বনরক্ষীরা বাঘের মৃতদেহটি দেখতে পায়। পরে উদ্ধার করে শরণখোলা রেঞ্জ কার্যালয়ে নিয়ে আসে। আমরা শরণখোলা ও মোরেলগঞ্জ উপজেলার দুইজন প্রাণীসম্পদ কর্মকর্তার সমন্বয়ে বাঘটির ময়নাতদন্তের কাজ শুরু করেছি। যাতে মৃত্যুর সঠিক কারণ জানা যায়।’

তিনি আরও বলেন, ‘মৃত বাঘটির চামড়া আমরা সংরক্ষণ করব। দেহটি শরণখোলা রেঞ্জ কার্যালয়ের অভ্যন্তরে মাটি চাপা দেওয়া হবে।বন্যপ্রাণী সংরক্ষণ ও বিভাগীয় বন কর্মকর্তা মো. মোদিনুল আহসান জানান, বয়সের কারণে বাঘটি মারা যেতে পারে। তবে ময়নাতদন্ত শেষে মৃত্যুর কারণ  জানা যাবে।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।