আজকের বার্তা | logo

৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

বরিশালে সক্রিয় জঙ্গি সদস্য গ্রেপ্তার, উগ্রপন্থী বই উদ্ধার

বরিশালে সক্রিয় জঙ্গি সদস্য গ্রেপ্তার, উগ্রপন্থী বই উদ্ধার

বরিশালের মুলাদী উপজেলায় অভিযান চালিয়ে উগ্রপন্থী বেশকিছু বইসহ সুলতান নাসির উদ্দিন (৩৮) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেপ্তার সুলতান নাসির উদ্দিন নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য বলে দাবি করেছে র‌্যাব।গ্রেপ্তারের বিষয়টি বুধবার দুপুর দেড়টার দিকে বরিশাল র‌্যাব সদর দপ্তর রুপাতলী কার্যালয় থেকে এক ইমেল বার্তায় নিশ্চিত করা হয়েছে।

এরআগে মঙ্গলবার রাতে তাকে মুলাদী উপজেলার দক্ষিণ কাজিরচর গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়েছে। সে ওই গ্রামের বাসিন্দা মো. হযরত আলীর ছেলে।বরিশাল র‌্যাব অফিস সূত্র জানায়- মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে বাসা থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তার হেফাজত থেকে বেশ কয়েকটি উগ্রপন্থী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।সুলতান নাসির উদ্দিন র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জেএমবির দাওয়াতি শাখার একনজন সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে।বরিশাল র‌্যাবের এই কর্মকর্তা জানান, সুলতান নাসির উদ্দিন ১৯৯৬ সালে উপজেলার পোদ্দার হাট ওয়াদিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে। পরে ১৯৯৮ সালে বরিশাল সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করে সে সেলাই (দর্জি) কাজের মাধ্যমে কর্মজীবন শুরু করে। এরপরে ওষুধ কোম্পানি, কার শোরুম, বাইং হাউজ ও শেয়ার বাজারে (ব্রোকার হাউজ) অফিস সহকারী হিসাবে কাজ করে।

২০১০ সালের রাজধানী ঢাকায় থাকাকালীন জসিম উদ্দিন রহমানীর সাথে সান্নিধ্য লাভের মাধ্যমে উগ্রপন্থী কর্মকান্ডে অনুপ্রাণিত হয় এবং পরবর্তীতে দাওয়াতি কাজের জন্য দেশের বিভিন্ন স্থানে গমন করে। ২০১৫ সালের শুরুতে সে তারিকুল ইসলাম ওরফে সাকিবের সান্নিধ্যে জেএমবির কর্মকান্ডে অনুপ্রাণিত হয় এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য যশোর, চট্টগ্রাম, বরগুনা, ঢাকা, টাঙ্গাইল, গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে গমন করেন। বর্তমানে সে তার নিজের পেশার আড়ালে গোপনে উগ্রপন্থী কর্মকান্ডের দাওয়াত দেশব্যাপি পরিচালনার পরিকল্পনা ও বাস্তবায়ন করে আসছিল।তাকে গ্রেপ্তারের পরে এই ঘটনায় একটি মামলা করা হয়েছে। সেই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানায় র‌্যাব সূত্র।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।