আজকের বার্তা | logo

৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে আগস্ট, ২০১৯ ইং

সাগরে ডুবে যাওয়া নৌকার তিন জেলেকে উদ্ধার করল নৌবাহিনী

সাগরে ডুবে যাওয়া নৌকার তিন জেলেকে উদ্ধার করল নৌবাহিনী

নোয়াখালীতে হাতিয়ার মেঘনার চর নুর ইসলামের দক্ষিণে বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া মাছ ধরা নৌকার তিনজন জেলেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছেন নৌবাহিনীর সদস্যরা। আজ বৃহস্পতিবার সকালে হাতিয়ার ভাসানচর থেকে চেয়ারম্যানঘাট যাওয়ার পথে জেলেদের নদীতে ভাসতে দেখে তাদের তাঁরা উদ্ধার করেন।

উদ্ধার হওয়া তিন জেলে হলেন হাতিয়ার চরকিং ইউনিয়নের দাসপাড়ার রাজিব চন্দ্র দাস, রবীন্দ্র চন্দ্র দাস ও তিমির চন্দ্র দাস। পরে উদ্ধার করা জেলেদের চেয়ারম্যানঘাট নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে স্থানীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

নৌবাহিনীর ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের পরিচালক কমডোর মামুন চৌধুরী বলেন, সকালে ভাসানচর থেকে চেয়ারম্যানঘাটের দিকে আসার পথে হাতিয়ার মেঘনায় জেগে ওঠা চর নুর ইসলামের দক্ষিণে বঙ্গোপসাগরে একটি ডুবে যাওয়া নৌকার কিছু অংশ ধরে তিন জেলেকে ভাসতে দেখেন তাঁরা। তাৎক্ষণিক তাঁরা সাগর থেকে তিন জেলেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে নিজেদের নৌকা তুলে নেন। পরে সকাল পৌনে নয়টার দিকে উদ্ধার করা জেলেদের চেয়ারম্যানঘাট নিয়ে প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে স্থানীয় পুলিশের কাছে হস্তান্তর করেন। সুস্থ হওয়ার পর তাঁরা বাড়ি ফিরে যাবেন।

কমডোর মামুন চৌধুরী উদ্ধার হওয়া তিন জেলের বরাত দিয়ে প্রথম আলোকে বলেন, গতকাল বুধবার সন্ধ্যায় চর নুর ইসলামের দক্ষিণে বঙ্গোপসাগরে মাছ ধরার সময় ওই তিন জেলের নৌকাটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এ সময় নৌকার একটি ভাঙা অংশ ধরে তিন জেলে সারা রাত সাগরে ভেসে থাকেন। দীর্ঘ সময় ভেসে থাকার কারণে তিনজনই অসুস্থ হয়ে পড়েন।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।