আজকের বার্তা | logo

৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে আগস্ট, ২০১৯ ইং

চাকরি গেল পাকিস্তানের কোচের

চাকরি গেল পাকিস্তানের কোচের

বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল, কোচ বদলাতে পারে পাকিস্তান। বিশ্বকাপ জয়ের আশায় ইংল্যান্ড গিয়ে গ্রুপপর্ব থেকেই বাদ পড়েছিল দলটি। মূলত তখন থেকেই কোচ মিকি আর্থারের চাকরিটা ঝুলছিল সুতোর ওপর। আজ তাঁর ভাগ্য নিশ্চিত হয়ে গেল। ছাঁটাই করা হয়েছে মিকি আর্থারকে। শুধু আর্থার নয়, গোটা কোচিং স্টাফেই বিরাট রদবদল আনছে পাকিস্তান। আর্থার ছাড়াও কপাল পুড়েছে বোলিং কোচ আজহার মেহমুদ, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার ও ট্রেনার গ্রান্ট লুডেনের। সবারই চাকরি গেছে। কারও সঙ্গেই চুক্তি নবায়ন করছে না পাকিস্তান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক বৈঠকে বিষয়টি নিশ্চিত হয়। প্রধান কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ ও ট্রেনার পদে আবেদন চেয়ে বিজ্ঞাপন দেবে পিসিবি। আবেদনগুলো থেকে যোগ্যতম চার প্রার্থীকে সরফরাজ-বাবর আজমদের কোচিং ফে নিয়োগ দেওয়া হবে। এ ব্যাপারে আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছেন পিসিবি-প্রধান এহসান মানি, ‘পিসিবির পক্ষ থেকে আমি মিকি আর্থার, গ্রান্ট ফ্লাওয়ার, গ্রান্ট লুডেন আর আজহার মেহমুদকে ধন্যবাদ জানাই। জাতীয় দলের হয়ে তাদের দায়বদ্ধতা ও পরিশ্রম উদাহরণ হয়ে থাকবে। তাদের ভবিষ্যৎ কার্যক্রমের জন্য আমরা শুভকামনা জানাই। পাকিস্তান ক্রিকেট দলের ভক্ত ও সমর্থকেরা কি চায়, সেটা পূরণ করতে আমরা বদ্ধপরিকর ও আশা করব এমন কিছু সিদ্ধান্ত নিতে, যা পাকিস্তানের ক্রিকেটকে প্রত্যেক সংস্করণে আরও এগিয়ে নিয়ে যাবে।’

তবে চাকরি হারালেও আর্থার যে খুব বেশি দিন বেকার থাকবেন, তা বলা যাচ্ছে না। এর মধ্যেই শ্রীলঙ্কা আর বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মতো দল আর্থারের প্রতি আগ্রহ দেখিয়েছে। ২০১৬ সালে দুই বছরের জন্য আর্থারের সঙ্গে চুক্তি করে পিসিবি। ২০১৪ সাল থেকে পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে ছিলেন জিম্বাবুয়ের সাবেক ব্যাটসম্যান গ্রান্ট ফ্লাওয়ার। আর আর্থারের নিয়োগের পর দলের বোলিং কোচ হিসেবে আজহার মেহমুদ ও ট্রেনার হিসেবে যোগ দেন গ্রান্ট লুডেন। আর্থারের অধীনে ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি জয় পাকিস্তানের সবচেয়ে বড় সাফল্য।

এদিকে শোনা যাচ্ছে, বিদেশি কোচ রাখার ব্যাপারে পিসিবি আগ্রহী নয়। সে ক্ষেত্রে পাকিস্তানের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে শোনা যাচ্ছে ইনজামাম উল হক, ওয়াসিম আকরামদের নাম।

 

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।