আজকের বার্তা | logo

৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ই অক্টোবর, ২০১৯ ইং

আট দলের বিপিএলের দেখা মিলবে এবার

আট দলের বিপিএলের দেখা মিলবে এবার

আগামী ৬ ডিসেম্বর শুরু হওয়ার কথা বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্টের সপ্তম আসরটি এবার আট দল নিয়ে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বিপিএলে পরিচালনা কমিটি। সেই লক্ষ্যে কিছু নতুনত্ব আনতে যাচ্ছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

গত মৌসুমের বিপিএলের শিরোপা লড়াইয়ে ছিল সাতটি দল। ইতিমধ্যে আগামী আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজি চিটাগং ভাইকিংস। তাদের সরে দাঁড়ানোয় নতুন দুটি দল খুঁজতে দরপত্র আহ্বান করেছে বিসিবি। এ ছাড়া চুক্তি অনুযায়ী ছয়টি আসর শেষ হয়ে যাওয়ায় আগামী আসরের আগেই বিসিবির সঙ্গে নতুন করে চুক্তিবদ্ধ হতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে। যা হবে আগামী চার বছরের জন্য। ফলে ক্রিকেটার থেকে শুরু করে দল সবকিছু নতুন চুক্তি অনুযায়ী হবে। আজ বিপিএল সম্পর্কিত সভা শেষে বিষয়টি জানিয়েছেন বিপিএল গভর্নিং কমিটির সদস্য মাহবুব আনাম।

২০১২ সালে বিপিএলের প্রথম আসরে অংশ নিয়েছিল ছয়টি দল। ২০১৩ সালে রংপুর রাইডার্স যুক্ত হলে দলের সংখ্যা দাঁড়ায় সাতটি। পরের আসরে খুলনা অংশগ্রহণ না করলেও সেবারই যুক্ত হয় নতুন ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ানস। ২০১৬ সালে চতুর্থ আসরে খুলনা টাইটানস নামে নতুন ফ্র্যাঞ্চাইজি হয়ে ফিরে আসে খুলনার দল। সেই আসরে আবার অংশগ্রহণ করেনি সিলেটের কোনো দল।

২০১৭ সালে সিলেট সিক্সার্স ফিরলেও বাদ যায় বরিশালের ফ্র্যাঞ্চাইজি। চলতি বছরের শুরুতে অনুষ্ঠিত হওয়া ষষ্ঠ আসরেও বরিশাল থেকে কোনো দল ছিল না।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।