আজকের বার্তা | logo

৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে আগস্ট, ২০১৯ ইং

এখনো আশা, ‘মেসি’ হবেন নেইমার

এখনো আশা, ‘মেসি’ হবেন নেইমার

২০১৩ সালে অনেক আশা নিয়ে বার্সেলোনা ডেকে এনেছিল নেইমারকে। সান্তোস থেকে এই ব্রাজিলিয়ান উইঙ্গারকে টেনে আনার একটাই উদ্দেশ্য, লিওনেল মেসির যোগ্য উত্তরসূরিকে আগে থেকেই প্রস্তুত করা। এর পর ছয় বছর কেটে গেছে, দল পাল্টে নেইমার এখন পিএসজিতে খেলছেন। বার্সেলোনা সংশ্লিষ্টরা তবু আশা ছাড়ছেন না, নেইমারই হবেন মেসির যোগ্য উত্তরসূরি।

মেসি ক্যারিয়ারের সেরা মুহূর্তে পা দিয়েছেন তখন, এমন অবস্থাতেই নেইমারকে ডেকে এনেছিল বার্সেলোনা। ২০১৭ সালে যখন সেরা মুহূর্তে এলেন নেইমার তখনই ধাক্কা খেল বার্সেলোনা, বহু নাটক জমিয়ে কাতালানদের ভুলে পিএসজিতে ভিড়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এর পর থেকেই ক্যারিয়ারে নিম্নমুখী স্রোত নেইমারের। তবু নেইমারের পূর্বসূরি এডমিলসন এখনো আশা করেন, বার্সেলোনায় মেসির শূন্যস্থান পূরণ করতে পারবেন নেইমার।

এ মৌসুমে নেইমারের বার্সেলোনায় ফেরার জোরালো গুঞ্জন উঠেছে। বিশ্বকাপজয়ী এডমিলসন ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ অংশ কাটিয়েছেন বার্সেলোনায়। মেসিকে সতীর্থ হিসেবে পাওয়া এডমিলসন জানেন আর্জেন্টাইনের রেখে যাওয়া শূন্যস্থান পূরণ করা প্রায় অসম্ভব। একমাত্র নেইমারই মেসির শূন্যস্থান পূরণ করতে পারবে বলে তাঁর ধারণা, ‘বার্সেলোনা নির্ঘাত মেসির অবসর নিয়ে ভাবছে। এখনো আরও কয়েক বছর আছে। কিন্তু চার বা পাঁচ বছর পর নেইমার মেসির জায়গাটা নিতে পারবে।

পিএসজির হয়ে গত দুই বছরে নেইমারের মাঠ ও মাঠের বাইরের পারফরম্যান্স অবশ্য অতটা আশাবাদী হতে দেবে না কাউকে। তবে এডমিলসনের দাবি, নেইমার যদি নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেন তবে সবই সম্ভব, ‘নেইমার দারুণ খেলোয়াড়, তবে তাঁর ফুটবল খেলতে চাইলে মাথা ঠিক করতে হবে। সে চোটগ্রস্ত দুইটি মোটামুটি মৌসুম কাটিয়েছে, বিশ্বকাপেও ভালো খেলেনি। পিএসজি হয়তো লিগ জিতেছে কিন্তু নেইমারের ভালো বছরগুলোর মধ্যে এসব গণ্য হবে না।

বার্সেলোনা ছেড়ে খুব একটা ভালো নেই নেইমার। এডমিলসনও স্বীকার করে নিয়েছেন সেটা, ‘সে পিএসজিতে ভালো শুরু করেছিল, ভালো ছিল। তার বাবা ভালো সমর্থন দিচ্ছিল, কিন্তু এর পর যে কী হলো আমি জানি না। নেইমার যেকোনো দলেই সুযোগ পাবে। সে যখন ভালো করে এবং গোল করে সমর্থকেরা খুশি হয়ে যায়। কিন্তু সত্য হলো প্রায়ই সে ভালো ফর্মে নেই। সে এখনো ভালো খেলোয়াড়। কিন্তু উন্নতি করার জন্য সে কোন দল বেছে নেয়, সেটাই দেখার আগ্রহ। কারণ বার্সা ছাড়ার পর সে ধার হারিয়েছে বেশ।

এডমিলসনের আশা পূরণ হওয়া সম্ভব কি না, এ নিয়ে সন্দেহ জাগছে আরেকটি কারণে। এ মৌসুমেই বার্সেলোনায় যোগ দিয়েছেন আঁতোয়ান গ্রিজমান। ফলে নেইমারকে এখন পিএসজি থেকে ডেকে আনা খুবই কঠিন, ‘বার্সার দারুণ সব খেলোয়াড় আছে। নেইমারকে ফিরিয়ে আনলে কাকে খেলানো হবে সে সিদ্ধান্ত নিতে হবে। ওরা গ্রিজমানকে এনেছে, ডেমবেলে ও কুতিনহোও আছে। মধ্যমাঠেও রাকিটিচ, আর্তুরো ও বুসকেটস আছে।’

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।