আজকের বার্তা | logo

৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে আগস্ট, ২০১৯ ইং

বার্সার লিগের প্রথম ম্যাচ নিয়েই বেঁধেছে ঝামেলা

বার্সার লিগের প্রথম ম্যাচ নিয়েই বেঁধেছে ঝামেলা

লিগে বার্সেলোনা প্রথম ম্যাচ কবে খেলবে?প্রশ্নটা কয়েক দিন আগে করা হলেও উত্তর দেওয়া যেত, ১৬ আগস্ট, শুক্রবার। কিন্তু স্প্যানিশ এফএ ঘোষণা করেছে, তাদের অনুমতি ছাড়া লা লিগা কর্তৃপক্ষ শুক্রবার বা সোমবারে কোনো ম্যাচ আয়োজন করতে পারবে না। আবার লা লিগা কর্তৃপক্ষ স্প্যানিশ ফুটবল সংস্থার খবরদারি মানতে নারাজ। আগস্ট মাস শুরু হয়ে গেছে, অথচ বার্সা এখনো জানে না, তাদের প্রথম ম্যাচটা ১৬ নাকি ১৭ আগস্ট!

শুধু বার্সেলোনাই নয়, এই ঝামেলায় পড়বে অনেকগুলো দলই। শুক্রবার ও সোমবারে ম্যাচ রাখা নিয়ে বেশ কয়েক মৌসুম ধরেই ক্ষোভ-প্রতিবাদ চলছে স্পেনে। গত মৌসুমে তো কফিন নিয়ে স্টেডিয়ামে ঢুকে পড়েছিলেন আলাভেসের সমর্থকেরা। লা লিগা কর্তৃপক্ষ পাত্তা দেয়নি সেসব। ফলে আগামী মৌসুমের প্রথম তিন রাউন্ডেই শুক্রবার ও সোমবারে ম্যাচ রেখেছিল তারা। লা লিগার এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেনি স্প্যানিশ এফএ। তাদের মতে, স্পেনের ফুটবল ভক্তরা শনিবার ও রবিবার ছাড়া অন্য কোনো দিনে লিগের ম্যাচ দেখতে চায় না। ফলে স্প্যানিশ এফএ শনি ও রবিবার ব্যতীত অন্য কোনো দিনে লিগের ম্যাচ অনুষ্ঠিত হওয়ার অনুমতি দিতে পারছে না। লা লিগাকে এ তাদের সাফ জবাব।

স্প্যানিশ এফএ এক বিবৃতিতে জানিয়েছে, স্পেনের ফুটবল ভক্তদের কথা মাথায় রেখে লা লিগাকে সূচি পরিবর্তন করতে হবে, ‘স্পেনের ফুটবল ভক্তরা শুক্র ও সোমবারে ম্যাচ দেখতে চায় না। বিশেষ করে সোমবারে তাদের স্টেডিয়ামে এসে কিংবা টিভির সামনে বসে খেলা উপভোগ করা বেশ কঠিন হয়ে যায়। তাই এসব দিনে রাখা ম্যাচের সূচি পরিবর্তন করতে হবে।’

ইউরোপের অন্যান্য দেশের মতো স্পেনে শনি ও রবিবার সাপ্তাহিক ছুটি। সমর্থকেরা এই দুই দিন ফুটবল উপভোগ করতে পারেন নির্বিঘ্নে। কিন্তু কর্মদিবসে সেটি সম্ভব নয়। কিন্তু লা লিগা কর্তৃপক্ষের কাছে মাঠের দর্শকের চেয়ে টিভি দর্শকদের সংখ্যা বেশি গুরুত্বপূর্ণ। ইউরোপের অন্যান্য বড় লিগের বড় দলগুলোর সূচির সঙ্গে সংঘাত এড়াতে কিছু কিছু ম্যাচ তারা শুক্র বা সোমবারে খেলায়। এর সঙ্গে জড়িয়ে আছে বড় অঙ্কের আর্থিক ব্যাপার।

লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস যেমন বলছেন, ‘স্প্যানিশ এফএ অবৈধভাবে সূচির ব্যাপারে হস্তক্ষেপ করে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। সূচি পরিবর্তন করলে টিভি স্বত্ব বাবদ লা লিগার ২ বিলিয়ন ইউরো ক্ষতি হবে। তারা বোঝে এসব? তাদের কোনো ধারণাই নেই এই ব্যাপারে।’

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।