আজকের বার্তা | logo

৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে আগস্ট, ২০১৯ ইং

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ২১ হাজার ছাড়িয়ে

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ২১ হাজার ছাড়িয়ে

শুক্রবার সকাল ৮টা পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ২১ হাজার ২৩৫ জন হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম।মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা আগের চেয়ে বাড়লেও ঢাকার হাসপাতালগুলোতে আগের দিনের চেয়ে কম ডেঙ্গু আক্রান্ত ভর্তি হয়েছে।

শুক্রবার পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের মধ্যে রাজধানীতে ৯৯৬ জন। তার আগের চব্বিশ ঘণ্টায় ভর্তি হয়েছে এক হাজার ১৫০ জন। সে হিসেবে ঢাকায় আগের দিনের চেয়ে ডেঙ্গু রোগী কমেছে ১৫৪ জন।তবে ঢাকার বাইরে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে।বৃহস্পতিবার পর্যন্ত চব্বিশ ঘণ্টায় ৫৬২ জন রোগী ভর্তির তথ্য ছিল। শুক্রবার ৬৯১ জনের ভর্তির তথ্য এসেছে। সে হিসেবে ঢাকার বাইরে রোগী বেড়েছে ১২৯ জন।

সব মিলে ঢাকার বাইরে বিভিন্ন জেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা চার হাজার ১৯০ জন, যা আগের দিন ছিল তিন হাজার ৪৬৪ জন।সরকারের হিসাবে, এখন পর্যন্ত ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যুর তথ্য এলেও বিভিন্ন গণমাধ্যমে মৃতের সংখ্যা অর্ধশত ছাড়িয়েছে বলে দাবি করা হচ্ছে।

শুক্রবার পর্যন্ত ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে যারা হাসপাতালে ভর্তি হয়েছেন, তাদের মধ্যে সবচেয়ে বেশি ১২৩ জন রয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। নতুন-পুরনো মিলিয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে ৮০৬ জন ডেঙ্গু রোগী।এরপর মিটফোর্ড হাসপাতালে ৩০৮, ঢাকা শিশু হাসপাতালে ১৩৯, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৩৪৮, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ২০৯, বারডেম হাসপাতালে ৬২, বিএসএমএমইউতে ১৪০, পুলিশ হাসপাতালে ১৪৫, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৩৭, বিজিবি হাসপাতালে ৩১, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৩০৯ জন এবং সম্মিলিত সামরিক হাসপাতালে ১০০ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

ঢাকার বিভিন্ন হাসপাতালে সর্বমোট চার হাজার ৬১৩ জন ভর্তি আছে। এর মধ্যে সরকারি হাসপাতালগুলোয় রোগীর সংখ্যা দুই হাজার ৯৩৪ জন। বাকি একহাজার ৬৭৮ জন ডেঙ্গু রোগী বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

রাজধানীর বাইরে ঢাকা বিভাগের জেলাগুলোতেই সবচেয়ে বেশি ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় এসব জেলার হাসপাতালগুলোতে ডেঙ্গু নিয়ে ভর্তি হয়েছে ১৯০ জন, তাদের নিয়ে মোট চিকিৎসাধীন আছে ৩২৭ জন।এরপর চট্টগ্রাম বিভাগে নতুন ডেঙ্গু রোগী ১১৯ এবং চিকিৎসাধীন ৩৫৫ জন, খুলনা বিভাগে নতুন ৯১ এবং চিকিৎসাধীন ৩৬৪ জন, রংপুর বিভাগে নতুন ৩৮ জন এবং ভর্তি ১৬৩ জন, রাজশাহী বিভাগে নতুন রোগী ৮৭ জন এবং নতুন রোগী ২৪৬ জন, ববরিশাল বিভাগে নতুন ৭৭ জন এবং চিকিৎসাধীন ১৮৫ জন, সিলেট বিভাগে নতুন শনাক্ত ১১ জন এবং মোট হাসপাতালে ভর্তি ৮৪ জন এছাড়া ময়মনসিংহ বিভাগে নতুন ভর্তি হয়েছে ৭৮ জন এবং হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ২৪৫ জন।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।