আজকের বার্তা | logo

২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই জুলাই, ২০১৯ ইং

ভয়ঙ্কর রুপ ধারণ করছে ডেঙ্গু

ভয়ঙ্কর রুপ ধারণ করছে ডেঙ্গু

রাজধানীতে ডেঙ্গু পরিস্থিতি ক্রমেই ভয়ঙ্কর রুপ ধারণ করছে। এমনকি ডেঙ্গুর মহামারি হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।অথচ এখনো সর্বস্তরে সচেতনতা বাড়েনি। হাসপাতাল ঘুরে দেখা যায় অধিকাংশ রোগীই চিকিৎসকের কাছে আসতে দেরি করছেন।

তাই কেবল কর্তৃপক্ষের দিকে আঙ্গুল না তুলে নগরবাসীকে একটু দায়িত্বশীল হওয়ার তাগিদ দিয়েছেন বিশেষজ্ঞরা। আর সিটি কর্পোরেশন বলছে সচেতনতা বাড়াতে নেয়া হচ্ছে আরও কার্যকরী পদক্ষেপ।বুধবার দুপুর সাড়ে বারোটা নাগাদ রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ডেঙ্গু জ্বর নিয়ে আসেন একজন। কিছুক্ষণের মধ্যেই জ্ঞান হারান। দ্রুত চিকিৎসা দেয়ার পর বিকেলের আগেই অনেকটা স্বস্তিতে।

চিকিৎসক বলছেন, আর একটু দেরি হলেই হতে পারতো সর্বনাশ। এতো কিছুর পরেও চার পাঁচ দিনের টানা জ্বরে চিকিৎসা চলেছে বাড়ির পাশের ফার্মেসীর পরামর্শে।সোহরাওয়ার্দী হাসপাতালে ওইদিন ডেঙ্গু নিয়ে ভর্তি রোগীর সংখ্যা ২৬। রাজধানীতে ৮১। চিকিৎসকরা বলছেন ডেঙ্গুর ভরা মৌসুমেও সচেতনতা বাড়েনি সর্বস্তরে। বিশেষ করে নিম্নবিত্তরা এই তালিকায় বেশি।

ডাক্তাররা বলেন, জ্বর হলে সেটাকে সাধারণ জ্বর মনে করে অবহেলা করার প্রবণতা বেশি।মেডিসিন বিশেষজ্ঞ এবিএম আব্দুল্লাহ বলেন, শুধু সিটি কর্পোরেশনের ওপর ভরসা না করে নিজেদেরও সচেতন হতে হবে।

বিশেষজ্ঞরা বলছেন, কর্তৃপক্ষের পাশাপাশি নিজেদেরও সচেতন হতে হবে এই নগরে।সিটি কর্পোরেশনের সেই একই আশ্বাস।  দুই সিটি কর্পোরেশনের কর্তৃপক্ষরা বলেন, আমরা প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করছি।

সরকারি হিসাবে এবারে ডেঙ্গুতে মৃতের সংখ্যা তিনজন।


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।