আজকের বার্তা | logo

৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

বিদেশ যাওয়ার স্বপ্ন কেড়ে নিল ডেঙ্গু

বিদেশ যাওয়ার স্বপ্ন কেড়ে নিল ডেঙ্গু

বাবা-মায়ের একমাত্র ছেলে শান্ত (২৪)। পরিবারের কষ্ট লাঘবে সংসারের হাল ধরতে দক্ষিণ কোরিয়ার ভিপি লটারি ধরেন তিনি। সেই লটারি পেয়েও যান শান্ত। খুলে যায় দক্ষিণ কোরিয়া যাওয়ার ভাগ্য। ঈদের পর বিদেশ পাড়ি দেওয়ার কথা ছিল তার। ছেলের স্বপ্নের সঙ্গে মিলে আরও বেড়ে যায় পরিবারের স্বপ্ন।

কিন্তু এক পলকেই শেষ হয়ে গেল সব স্বপ্ন। ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন শান্ত। তার মৃত্যুতে চুরমার হয়ে গেল পরিবারের স্বপ্ন।গত ১৭ জুলাই রাজধানী ঢাকার ফার্মগেটে কোরিয়ান একটি ট্রেন্টিং সেন্টারে বিদেশ যাওয়ার লক্ষ্যে প্রশিক্ষণ নেওয়ার সময় ডেঙ্গুতে আক্রান্ত হন শান্ত। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎধীন অবস্থায় রবিবার (২৮ জুলাই) তিনি মারা যান।

শান্ত নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলীর ছমিরনগর এলাকার জসিম উদ্দিনের ছেলে। ওই দিন রাতেই নিহতের লাশ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার পর এলাকায় শোকের ছায়া নেমে আসে। রাত ৯ টায় গ্রামের ছমিরনগর মাদ্রাসা মাঠে জানাযা শেষে স্থানীয় কবরস্থানে দাফন সম্পন্ন হয় তার।মৃত্যুর আগে বাবার কাছে শান্ত শেষ বারেরর ভাত খেতে চেয়েছিলেন। ভাত খাওয়ার পর বমি করতে করতে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

শান্তর বাবা জসিম উদ্দিন জানান, “আমার একমাত্র ছেলে শান্ত। হঠাৎ জ্বরে আক্রান্ত হয়। বিভিন্ন ওষুধ খাওয়ার পরও জ্বর কিছুতেই কমছিল না। পরে তাকে ঢামেক হাসপাতালে পরীক্ষা করানোর পর ডেঙ্গু হয়েছে জানা যায়। এ নিয়ে পরিবারের সবাই আতঙ্কিত হয়ে পড়ে। শারীরিক  অবস্থার অবনতি হলে শেষ পর্যায়ে ওকে আইসিইউ-তে রাখা হয়। রবিবার বিকালে শান্ত মারা যায়।

তিনি জানান, “মৃত্যুর আগে শান্ত অনেকটা সুস্থ হয়ে উঠেছিল। আইসিইউতে থাকা অবস্থায় আমাকে বলেছিল বাবা খুব ভাত খেতে ইচ্ছে করছে। ভাত খাওয়ার পরপরই বমি করতে করতে মারা যায় আমার ছেলেটি।এ বিষয়ে ছমিরনগর গ্রামের ইউপি সদস্য মনির হোসেন জানান,  “ঢাকার ফার্মগেট এলাকায় একটি কোরিয়ান ট্রেন্টিং সেন্টারে প্রশিক্ষণ নিচ্ছিল শান্ত। সেখানে থাকা অবস্থায় গত ১৭ জুলাই ডেঙ্গুতে আক্রান্ত হয় সে। পরে তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়।  শান্ত আমাদের গ্রামের সবচেয়ে ভদ্র ও শান্ত স্বভাবের ছেলে ছিল। তার মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

প্রসঙ্গত, শান্তর বাবা ঢামেক হাসপাতালের ওয়ার্ড বয়।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।