আজকের বার্তা | logo

৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে আগস্ট, ২০১৯ ইং

খালি হাতে ফিরল আফগানিস্তান

খালি হাতে ফিরল আফগানিস্তান

দাপটের সঙ্গে এবারের বিশ্বকাপ খেলতে এসেছিল আফগানিস্তান। অনেকে মনেও করেছিলেন এবার আফগানিস্তান কোনো অঘটন ঘটাতেও পারে। কিন্তু সেই গুঞ্জন যে একেবারেই মিথ্যা বনে গেল। কেননা ২০১৯ বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরতে হলো তাদের। বৃহস্পতিবার নিয়মরক্ষার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৩ রানে হেরে এবারের বিশ্বকাপ যাত্রা শেষ হলো আফগানিস্তানের। ওয়েস্ট ইন্ডিজের ছুঁড়ে দেওয়া ৩১২ রানের জবাবে ২৮৮ রানে অলআউট হয়েছে আফগানিস্তান।

হেডিংলিতে টস জিতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। খেলতে নেমে মাত্র ৭ রান করে ফেরেন ক্রিস গেইল। দ্বিতীয় উইকেটে ৮৮ রানের জুটি গড়েন শেই হোপ ও এভিন লুইস। আসরে নিজের প্রথম ফিফটিতে এভিন লুইস করেন ৫৮ রান। শেই হোপ ফেরেন ৭৭ রান করে। শিমরন হেটমায়ারের ৩৯, নিকোলাস পুরানের ৫৮ আর জেসন হোল্ডারের ঝড়ো ৪৫ রানে, ৬ উইকেটে ৩১১ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ।

আফগান স্পিনার মুজিব উর রহমান ১০ ওভারে ৫২ রান দিয়ে কোনো উইকেট পাননি। ১০ ওভারে ৫৬ রান দিয়ে একটি উইকেট পান মোহাম্মদ নবী। রশিদ খান ১০ ওভারে ৫২ রান খরচায় তুলে নেন একটি উইকেট। গুলবাদিন নাইব ৩ ওভারে ১৮ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। দৌলত জাদরান ৯ ওভারে ৭৩ রানের বিনিময়ে তুলে নেন দুটি উইকেট। সৈয়দ শিরজাদ ৮ ওভারে ৫৬ রান দিয়ে পান একটি উইকেট।

৩১২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরে যান আফগান অধিনায়ক নাইব। তবে দ্বিতীয় উইকেটে ১৩৩ রানের জুটি গড়েন উইকেটরক্ষক ব্যাটসম্যান ইকরাম আলি খিল ও রহমত শাহ।বিশ্বকাপের তৃতীয় কণিষ্ঠতম ব্যাটসম্যান হিসেবে ফিফটি করেন ইকরাম। পরে তিনি গড়েন বিশ্বকাপের কনিষ্ঠতম ব্যাটসম্যান হিসেবে ৮০+ রানের ইনিংস খেলার রেকর্ডও। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও তিনি ক্রিস গেইলের ওভারে ধরা পড়েন লেগ বিফোরের ফাঁদে।

আউট হওয়ার আগে ৮ চারের মারে ৯৩ বলে ৮৬ রান করেন ইকরাম। তার আগেই অবশ্য ৬২ রান করে সাজঘরে ফিরে যান রহমত শাহ। এরপর নাজিবউল্লাহ জাদরান ৩১ ও আসগর আফগান ৪০ রান করলে পরাজয়ের ব্যবধানটাই স্রেফ কমাতে পেরেছে আফগানিস্তান।উইন্ডিজ পেসার কেমার রোচ ১০ ওভারে ৩৭ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। কার্লোস ব্রাথওয়েট ৯ ওভারে ৬৩ রান খরচায় তুলে নেন চারটি উইকেট। ক্যারিয়ারের শেষ বিশ্বকাপের ম্যাচে বল হাতে ৬ ওভারে ২৮ রান দিয়ে ক্রিস গেইল তুলে নেন একটি উইকেট।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।