আজকের বার্তা | logo

১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২৫শে আগস্ট, ২০১৯ ইং

আইসিসির জার্সিতে বাংলাদেশের জাহানারা ও ফারজানা

আইসিসির জার্সিতে বাংলাদেশের জাহানারা ও ফারজানা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এখনো মাঝে মাঝে ভেসে ওঠে জাহানারা আলমের দুর্দান্ত একটি ডেলিভারি। ভারতে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগে জাহানারার ডেলিভারিতে স্ট্যাম্প উড়ে গিয়েছিল নিউজিল্যান্ডের ব্যাটসম্যান সোফি ডিভাইনের। বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে ঝলকটা দেখিয়েছিলেন মার্চে। এবার আইসিসির গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াডের হয়ে দেখানোর পালা।

আইসিসির দলে খেলার জন্য ডাক পেয়েছেন বাংলাদেশের এই তারকা। তাঁর সঙ্গে বাংলাদেশ থেকে ডাক পেয়েছেন ব্যাটসম্যান ফারজানা হক। ২৫ তারিখ রাতে ইংল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন তারা দুজন। ১০ দিনের সফরে ইংল্যান্ড সুপার লিগের বিভিন্ন দলের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে আইসিসি ডেভেলপমেন্ট দলের। দলটি গঠন করা হয়েছে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটের বাইরের দেশগুলোর সেরা খেলোয়াড়দের নিয়ে। দলে জায়গা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জাহানারা , ‘আইসিসি ডেভেলপমেন্ট দলের হয়ে খেলার জন্য আমাকে ও পিঙ্কিকে (ফারজানা হক) ডাকা হয়েছে। এটা বড় একটা সুযোগ। সেখানে অনুশীলনের পাশাপাশি পাঁচটি ম্যাচ খেলার কথা রয়েছে। সেখানে অনেক কিছু শেখার সুযোগ রয়েছে।’

প্রায় ৮ বছর ধরে জাতীয় দলের জার্সিতে খেলছেন জাহানারা। গত বছর ভারতকে হারিয়ে এশিয়া কাপ জয়ে বড় অবদান রেখেছিলেন এই অলরাউন্ডার। ব্যাটসম্যান ফারজানাও আট বছর ধরে জাতীয় দলে খেলছেন। ওয়ানডেতে ৩৫ ম্যাচ খেলে তাঁর নামের পাশে রান আছে ৬৩৮।

এর আগে বড় কীর্তি গড়েছিলেন রুমানা আহমেদ। বছরজুড়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি নারী দলে জায়গা করে নিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক রুমানা আহমেদ। প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে আইসিসির একাদশে জায়গা পেয়েছিলেন এই অলরাউন্ডার।

Share Button


দৈনিক আজকের বার্তা

প্রকাশক: মেহেরুন্নেসা বেগম
সম্পাদক: কাজী নাসির উদ্দিন বাবুল

যোগাযোগ

ঠিকানা: ৫২৫ ফজলুল হক এভিনিউ (কাকলীর মোড়), বরিশাল।
বাণিজ্যিক বিভাগ: 043163954
মোবাইল: 01916582339

Website Design & Developed By

আজকের বার্তার প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।