বরগুনায় অস্ত্র মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

বরগুনায় অস্ত্র রাখার দায়ে মো. সজিব খান নামে এক যুবককে যাবজ্জীবন ও একই সঙ্গে আরও সাত বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। উভয় সাজা একই সঙ্গে চলবে।

রোববার সকালে ওই আদালতের বিচারক ইএম ইসমাইল হোসেন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত মো. সজিব খান বরগুনা জেলার বেতাগী উপজেলার উত্তর করুণা গ্রামের মো. শাহজাহানের ছেলে।

জানা যায়, বেতাগী থানার এসআই মো. আবুল মুনসুর হাওলাদার বাদী হয়ে বেতাগী থানায় ২০১৪ সালের ৩ জানুয়ারি অভিযোগ করেন। তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে হোসনাবাদ ও মোকামিয়া ইউনিয়নে পরিদর্শনে যান।

সকাল ৯টার সময় গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন, কাজিরহাট বাজারে এক যুবক সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছে। সেখানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সজিব খান অন্যত্র সরে যাওয়ার চেষ্টা করে।

এ সময় সজিবের শরীর তল্লাশি করে একটি আমেরিকার তৈরি পিস্তল, একটি গুলি রাখার খালি ম্যাগজিন, তিনটি পিস্তলের গুলি পাওয়া যায়। অস্ত্র ও গুলি মোরগ মার্কার প্রার্থী আবুল হোসেনের পোস্টার দিয়ে মোড়ানো ছিল।

ওই থানার এসআই মো. রিয়াজুল ইসলাম মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ২৩ জানুয়ারি ওই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করেন।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন, মো. নিজাম উদ্দিন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. আকতারুজ্জামান বাহাদুর।

আসামিপক্ষের আইনজীবী মো. নিজাম উদ্দিন বলেন, সংসদ নির্বাচনে সরকারি দলের বিপক্ষে আবুল হোসেন স্বতন্ত্র প্রার্থী হওয়ার কারণে সরকারি দলের লোকজন ষড়যন্ত্র করে সজিবকে গ্রেফতার করায়। আমরা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাব।

Share Button