মালয়েশিয়ায় নতুন করে করোনা আক্রান্ত ১৯০ জন

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মালয়েশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯০ জন। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২৮ জনে।

রবিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্যমন্ত্রী দাতুক সেরি ডা. আধাম বাবা বলেছেন, গত ২৭ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত রাজধানী কুয়ালালামপুরের কাছের একটি মসজিদে ধর্মীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। এই সমাবেশে বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ১৬ হাজার মানুষ অংশ নেন।

ডা. আধাম আরও বলেন, মন্ত্রণালয় এখনও সেদিনের তাবলীগ জামাতের কর্মসূচিতে যারা অংশ নিয়েছিল তাদের বিষয়ে খোঁজ-খবর নিচ্ছে। যারা প্রোগ্রামে অংশ নিয়েছি তাদের আরও নির্দেশাবলীর জন্য নিকটতম জেলা স্বাস্থ্য দফতরে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি। তাবলিগ কর্মসূচিতে যারা গিয়েছিলেন তাদের মধ্যে করোনার বিস্তার রোধে কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, নতুন রোগীসহ বর্তমানে মালয়েশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা ৪২৮। ওই ধর্মীয় সমাবেশে অংশগ্রহণকারী এবং তাদের নিবিড় সংস্পর্শে আসা সবাইকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হবে।

দেশটির সুনগাই বুলোহ হাসপাতাল থেকে সাতজনকে অব্যাহতি দেওয়া হয়েছে বলেও তিনি জানান। এ পর্যন্ত দেশটিতে ৪২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন।

ডা. আদম মালয়েশিয়ানদের মিথ্যা তথ্য ছড়িয়ে দেওয়া থেকে বিরত থাকার আহ্বান জানান। কেননা এতে জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টি হতে পারে।

Share Button