মুশফিকের ‘অভিষেক’ সেঞ্চুরিতে আবাহনীর রক্ষা

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

জাতীয় দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ মুশফিকুর রহিম ১৫ বছরের ক্যারিয়ারে এই প্রথম খেলতে নেমেছেন আবাহনীর হয়ে। ঐতিহ্যবাহী এই ক্লাবের হয়ে নিজের অভিষেক ম্যাচে খেলতে নেমেই দেখা পেয়েছেন তিন অংকের ম্যাজিক ফিগারের। শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও তার সেঞ্চুরিতে ভর করে শেষ পর্যন্ত পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে আবাহনী সাত উইকেট হারিয়ে ২৪৯ রান তোলে।

আজ রোববার থেকে শুরু হয় ঢাকা প্রিমিয়ার লিগের আসর। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নেমে ছয় রানের মাথায় দুই ওপেনারকে হারায় আবাহনী, ২৭ রান না হতেই আরও উইকেট খোয়ায় দলটি। দলের এমন বিপদের মুহূর্তে ত্রাতা হয়ে আসেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিক। মোসাদ্দেককে সঙ্গে নিয়ে গড়েন শতাধি রানের জুটি।

মুশফিক সেঞ্চুরি করেন ১১১ বলে। থেমেছেন ১২৪ বলে ১২৭ রান করে। তার ইনিংসটি সাজানো ছিল ৪টি ছয় ও ১১টি চারের মারে। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে মোসাদ্দেক হোসেনের ব্যাট থেকে। ইনজুরির পর কামব্যাকের ম্যাচে মোসাদ্দেক খেলেন ৭৪ বলের ৬১ রানের ইনিংস। ৪টি চার ও ২টি ছয়ের মারে ইনিংসটি সাজিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

শেষ দিকে ঝড় তোলেন মোহাম্মদ সাইফউদ্দিন। মাত্র ১৫ বলে ৩৯ রান করে অপরাজিত ছিলেন এই অলরাউন্ডার। তার মধ্যে ৩০ রানই করেন পাঁচটি ছয়ের মারে। পারটেক্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন জয়নুল ইসলাম। দুটি উইকেট জমা হয় তাসামুলের ঝুলিতে। একটি করে উইকেট নেন শাহবাজ হোসাইন ও রনি চৌহান।

Share Button