Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, মার্চ ৯, ২০২১
ফের বেপরোয়া নগরীর মাদক দুষ্কৃতকারীরা
শফিক মুন্সি ॥
হঠাৎ করেই নগরীতে দৌরাত্ম্য বৃদ্ধি পেয়েছে মাদক কেনাবেচার সঙ্গে জড়িত দুষ্কৃতকারীদের। বরিশাল নগর পুলিশের (বিএমপি) গোয়েন্দা সহ সংশ্লিষ্ট শাখাগুলো থেকে প্রাপ্ত তথ্য এ বিষয়ে সত্যতা নিশ্চিত করেছে। বিএমপি সূত্রে জানা গেছে গত ৪ মার্চ থেকে এপর্যন্ত ইয়াবা ও গাঁজা সহ নগরীর বিভিন্ন এলাকা থেকে ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে স্বামী -স্ত্রী সহ মাদক বিক্রেতা একই পরিবারের সদস্যরাও আছেন। তবে নগর পুলিশ এসব দুষ্কৃতকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স (শূন্য সহিষ্ণুতা) নীতি অবলম্বন করে অভিযান পরিচালনা করছে বলে জানা গেছে। গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর কাউনিয়া ব্রাঞ্চ রোড থেকে চিহ্নিত মাদক ব্যবসায়ী রাসেল হাওলাদার ও তানভীর হাওলাদারকে আটক করেন কাউনিয়া থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১৩শ ৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। যার বাজার মুল্য ৬ লক্ষাধিক টাকা। গত রোববার গোয়েন্দা পুলিশ নগরীর ১০ নং ওয়ার্ডস্থ বরিশাল ক্লাব রোড এলাকায় এবং হেমায়েত উদ্দিন ডায়াবেটিকস হাসপাতাল সংলগ্ন একটি বাড়িতে অভিযান পরিচালনা করেন। অভিযানে বান্দ রোডের মৃত নজরুল ইসলামের মেয়ে এবং মোঃ হামিদুর রহমান এর স্ত্রী মোসাঃ মীম আক্তার (২১) কে ১৫০(একশ পঞ্চাশ) পিস ইয়াবা সহ গ্রেফতার করা হয়। পরবর্তীতে মীম আক্তার এর দেয়া তথ্যের ভিত্তিতে তাঁর স্বামী মোঃ হামিদুর রহমান এবং স্বামীর বন্ধু মোঃ মনিরুল ইসলামকে ২০০(দু’শ)  পিস ইয়াবা সহ গ্রেফতার করে পুলিশ।
এর আগে গত  ৫ ও ৬ই মার্চ নগর গোয়েন্দা পুলিশ নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। সেসময় কোতয়ালী মডেল থানাধীন নগরীর সদর হাসপাতাল রোড এলাকা থেকে  উজিরপুর থানাধীন হারতা গ্রামের মৃতঃ ওয়াহেদ এর ছেলে লিটন ওরফে কাঠ লিটন(৫০) কে ১০(দশ) পিস ইয়াবা সহ গ্রেফতার করা হয়।এদিকে কোতয়ালী মডেল থানার মল্লিক রোডস্থ পুলিশ ক্লাব সংলগ্ন এলাকা থেকে পনির হোসেন এর ছেলে মোঃ আশিক হোসেন(২৪) কে ২৫(পঁচিশ) পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করে পুলিশ।
এয়ারপোর্ট থানার ২৯নং ওয়ার্ডে শাহপরান সড়কস্থ বালী ভিলা থেকে বরিশালের আগৈলঝারা থানাধীন রতœপুর সরদার বাড়ি এলাকার  মৃতঃ মোখলেস সরদার এর ছেলে মোঃ মামুন সরদার(৩৮)কে ৬ই মার্চ গভীর  রাতে ১০০(একশত) পিস ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার করা হয়।নথুল্লাবাদ আঞ্চলিক নির্বাচন কমিশনার কার্যালয়ের সামনে থেকে ৬ই মার্চ সকালে মুলাদী থানার তেরচর এলাকার নারায়ণ চন্দ্র বনিকের ছেলে বিশ্বজিৎ বনিক(৩৪) ও গৌরনদী পৌরসভার পারুলদি গ্রামের মৃত সামছুল হক মাস্টারের ছেলে মোঃ কাওসার খান(৩৭) কে ১০০(একশত) পিস ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার করে পুলিশ।পরবর্তীতে বিশ্বজিৎ বনিক ও মোঃ কাওসার খানদের তথ্যের ভিত্তিতে, ইয়াবাসহ বিভিন্নরকমের মাদকের গডফাদার বাবুগঞ্জ থানাধীন জাহাঙ্গীরনগর ইউনিয়ন পরিষদের চর উত্তর ভুতেরদিয়া গ্রামের মৃতঃ কাদের প্যাদার ছেলে মোঃ শহিদ প্যাদাকে মাদকের হিসাব বিবরনী লেখা খাতা সহ গ্রেফতার করা হয়।
গোপন সংবাদের ভিত্তিতে গত ৪ মার্চ দুপুরে নগরীর ১৪নং ওয়ার্ডের হযরত কালুশাহ সড়ক সংলগ্ন মোঃ হিরা খলিফার চায়ের দোকানে অভিযান পরিচালনা করে গোয়েন্দা পুলিশের একটি টিম। অভিযানে কোতোয়ালি মডেল থানাধীন   ১৫ নং ওয়ার্ডস্থ আলেকান্দা কালুশাহ সড়ক খলিফা বাড়ীর মৃত লাল মিয়ার ছেলে মোঃ হিরা খলিফা(২৩) কে ১৩(তের) গ্রাম  গাঁজা সহ গ্রেফতার করা হয়।এদিন  বিকালে কোতয়ালী মডেল থানাধীন নগরীর ১৮নং ওয়ার্ডস্থ শীতলাখোলা স্বপ্ন সুপার সপ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে নগর গোয়েন্দা পুলিশ।  এসময় বাকেরগঞ্জ থানাধীন  পাদ্রীশিবপুর এলাকার মৃত মোকছেদ আলীর ছেলে মোঃ শাহিন মৃধা (৩৮)কে ৭২ (বাহাত্তর) পিস ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার করা হয়।ঠিক একই সময় নগরীর ২৪নং ওয়ার্ডের লালাদীঘির পশ্চিম পাড়স্থ জনৈক শাজাহান মিয়ার স্ব-মিল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে নগর পুলিশের একটি টিম।সেখান থেকে  তৈয়ব আলী হাওলাদরের ছেলে মোঃ শামীম হাওলাদার (৩৫) কে ৫০ (পঞ্চাশ) পিস ইয়াবা ট্যাবলেট ও ৫০ (পঞ্চাশ) গ্রাম গাঁজাসহ গ্রেফতার করা হয়।
এ ব্যাপারে বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান জানান, বছরের বিভিন্ন সময়ে মাদকের সঙ্গে জড়িত দুষ্কৃতকারীদের হঠাৎ দৌরাত্ম্য লক্ষ্য করা যায়। নগর পুলিশ শূন্য সহিষ্ণুতা নিয়ে অভিযান পরিচালনা করে সে সময়গুলোতে। তারই ধারাবাহিকতায় বর্তমানেও নগরীতে জোরদার মাদক বিরোধী অভিযান চলছে।যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে নিশ্চিত করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এই উর্ধতন কর্মকর্তা।