আজকের বার্তা | logo

৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৭ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং

মেসির সামনে অনন্য মাইলফলক

প্রকাশিত : জানুয়ারি ১৩, ২০১৯, ১২:৫০

মেসির সামনে অনন্য মাইলফলক

লা লিগায় আজ রাতে এইবারের মুখোমুখি হবে বার্সেলোনা। এ ম্যাচে মেসির কাছ থেকে অন্তত একটি গোল দেখার আশায় থাকবেন তাঁর ভক্তরা। গোল যে তিনি করছেন না তা নয়। ১৬ গোল করে তিনি এরই মধ্যে চলতি লিগের সর্বোচ্চ গোলদাতা। এরপরও এইবারের বিপক্ষে মেসির কাছ থেকে একটি গোল চান ভক্তরা। অবশ্য তা না হলেও সমস্যা নেই। পরের ম্যাচে কিংবা তার পরের ম্যাচে মাইলফলকটি হয়তো গড়ে ফেলবেন মেসি। কিন্তু ভক্তদের কি আর দেরি সয়; শুভস্য শীঘ্রম!

২০১৪ সালেই লা লিগায় সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়েছেন মেসি। সেভিয়ার বিপক্ষে হ্যাটট্রিক দিয়ে টপকে গিয়েছিলেন তেলমো জারার ২৫২ গোলের রেকর্ডকে। অর্থাৎ ২০০৫ সালে লা লিগায় প্রথম গোলটি করার নয় বছরের ব্যবধানে মেসি এই লিগের সর্বোচ্চ গোলদাতা। এরপর এই চার বছরে সর্বোচ্চ গোলের রেকর্ডটিকে মেসি নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ৪৩৪ ম্যাচে ৩৯৯ গোল! এখন নিশ্চয়ই বুঝতে পারছেন মেসির সামনে কোন মাইলফলকের হাতছানি।

চার শ গোল। লা লিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে চার শ গোলের মাইলফলক গড়ার হাতছানি মেসির সামনে। বার্সার এই আর্জেন্টাইন তারকা ৩৯৯ গোলের মধ্যে ২৩০ গোল করেছেন দলটির মাঠ ক্যাম্প ন্যুতে। এ জন্য তাঁকে খেলতে হয়েছে ২১৭ ম্যাচ। এর মধ্যে ১৮৩ ম্যাচেই বার্সা জিতেছে। আর প্রতিপক্ষের মাঠে ২১৭ ম্যাচে মেসির গোলসংখ্যা ১৬৯। অর্থাৎ স্পেনের শীর্ষস্থানীয় লিগে মেসি গড়ে ০.৯১ গোল করেছেন। লা লিগায় মেসির সবচেয়ে পছন্দের দুই প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ ও ভ্যালেন্সিয়া। এ দুটি দলের বিপক্ষে ২৫টি করে গোল করেছেন তিনি।

লা লিগায় এক নজরে মেসি:

ম্যাচ: ৪৩৪
গোল: ৩৯৯
সময়: ৩৪,৮৫৯ মিনিট
জয়: ৩২৫
ড্র: ৭০
হার: ৩৯
প্রথম একাদশ: ৩৮৬বার
বদলি: ৪৮বার

Share Button


আজকের বার্তা

আগরপুর রোড, বরিশাল সদর-৮২০০

বার্তা বিভাগ : ০৪৩১-৬৩৯৫৪(১০৫)
ফোনঃ ০১৯১৬৫৮২৩৩৯ , ০১৬১১৫৩২৩৮১
ই-মেলঃ ajkerbarta@gmail.com

সামাজিক যোগাযোগ
Site Map
Show site map

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রকাশকঃ কাজী মেহেরুন্নেসা বেগম
সম্পাদক ও প্রতিষ্ঠাতাঃ কাজী নাসির উদ্দিন বাবুল
Website Design and Developed by
logo

আজকের বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।